এই মাত্র পাওয়া :

ঢাকা, শনিবার, ২৪ জুলাই ২০২১

ভারত ফেত কোয়ারেন্টাইনে থাকা মানুষদের মাঝে উন্নত মানের খাবার দিলেন এমপি-মেয়র

বিভাগ : দেশের খবর প্রকাশের সময় :২১ জুলাই, ২০২১ ১০:৩৮ : অপরাহ্ণ



বেনাপোল প্রতিনিধি :

আর্তমানবতার সেবায় আরো এক ধাপ এগিয়ে গেলেন যশোরের শার্শা-বেনাপোলের দুই জনপ্রতিনিধি। নিজেদের এলাকার মানুষের কথা ভাববার পাশাপাশি তারা আরো ভেবেছেন বেনাপোল বন্দরে থাকা অন্যান্য মানুষের কথা। যারা ঈদের আনন্দ থেকে বঞ্চিত তাদের জন্য সকালে ও দুপুরের উন্নত মানের খাদ্য পরিবেশন করেছেন যশোর-১ (শার্শা) আসনের জাতীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন ও বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।
বিশেষ করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে যারা ভারত গিয়েছিল চিকিৎসা করাতে এবং ভারত থেকে ফেরত এসে করোনা মহামারির কারনে চার শতাধিক বাংলাদেশি পাসপোর্টযাত্রী বেনাপোলের বিভিন্ন আবাসিক হোটেলে আটকে আছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে। এসব মানুষ পরিবার পরিজনের সাথে ইচ্ছা থাকা সত্বেও ঈদ উদযাপন করতে পারছে না। তাদের পাশে থেকে সামান্য সময়ের জন্য হলেও একটু খুশি রাখার চেষ্টা করেছেন তারা। এছাড়া বেনাপোল ইমিগ্রেশনে কর্মরত পুলিশ ও স্থলবন্দরে নিরাপত্তার দায়িত্বে কর্মরত কর্মীদের মাঝেও এসব খাবার পৌঁছে দেয়া হয়।
বুধবার (২১ জুলাই) সকালে এমপি শেখ আফিল উদ্দিনের পক্ষ থেকে খিচুড়ি, মুরগী ও ডিমভূনা পরিবেশন করা হয় এবং দুপুরে বেনাপোল পৌর মেয়রের পক্ষে চিকন চালের সাদা ভাত, ডিম, খাসির মাংস, বুটের ডাল দিয়ে খাসির চর্বির ব্যবস্থা করা হয়। রাতে হোটেল মালিকরা বিনামূল্যে খাদ্য পরিবেশন করবেন তাদের মাঝে।
আজ পবিত্র ঈদুল আজহা। আনন্দের এই দিনে প্রত্যেকে চায় নিজের এবং পরিবারের জন্য একটু ভালো ভালো খাবার ব্যবস্থা করতে। কিন্তু মহামারি করোনার কারণে ভারত ফেরত ৪০০ বাংলাদেশি পাসপোর্টযাত্রী বাধ্যতামূলক ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আটকা পড়ে আছেন। সে কারনে কোয়ারেন্টাইনে আটকে থাকা যাত্রীদের ইচ্ছা থাকার সত্ত্বেও পবিত্র ঈদে ভালো খাবার ব্যবস্থা করা সম্ভব হয়ে ওঠে না। হোটেলে কোয়ারেন্টাইনে থাকা মানুষদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এমপি ও মেয়র বেনাপোলের ১২টি হোটেলে থাকা ৪০০ যাত্রীদের ভালো খাবারের ব্যবস্থা করেন।
বেনাপোল ইমিগ্রেশন ওসি (তদন্ত) মুজিবুর রহমান বলেন, শার্শার এমপি ও বেনাপোলের মেয়র মহোদয় আজ একটি বিশেষ দিনে বেনাপোলে আটকে থাকা অন্যান্য জেলার মানুষকে নিজ শহরের মানুষ এর মত ভালবেসে খাবার পৌছে দিচ্ছে এটা একজন মানবিক মানুষের গুনাবলি। এখানে খাবার দেওয়া বড় বিষয় নয়। তাদের মানসিক চিন্তা ভাবনা যে কত উচ্চতর সেটা ভাবতে হবে। কারন আজ পয়সা থাকলেও ভারত ফেরত যাত্রীরা উন্নত মানের বা ঈদের খাবার সংগ্রহ করতে পারবে না ও পরিবার পরিজনের সাথে ঈদ করতে পারছে না। তারা এই দিনটিকে চিরদিন স্মরন করতো। যতদিন বেঁচে থাকত ততদিন দুঃখ পেত। সেই দুঃখ নিবারণ করেছে এমপি ও মেয়র মহোদয়। কিছু সময়য়ের জন্য হলেও ওই সব মানুষের দুঃখ ঘুচাতে পেরেছেন তারা।
শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা এমপি ও মেয়র মহোদয়ের পক্ষ থেকে কোয়ারেন্টাইনে থাকা যাত্রীদের উন্নত খাদ্য পরিবেশনের বিষয়টি নিশ্চিত করে জানান, নৈতিক মূল্যবোধ থেকে বিবেচনা করে এমপি ও মেয়র মহোদয় কোয়ারেন্টাইনে থাকা যাত্রীদের উন্নত মানের খাবারের ব্যবস্থা করেছেন। আজকের দিনে উন্নত মানের খাবার পেয়ে এমপি শেখ আফিল উদ্দিন ও মেয়র আশরাফুল আলম লিটনকে ধন্যবাদ জানিয়েছেন হোটেলে থাকা ৪০০ যাত্রী।
উল্লেখ্য এর আগে গত ঈদেও এমপি ও মেয়র বেনাপোলের বিভিন্ন হোটেলে পাঁচ শতাধিক কোয়ারেন্টাইনে থাকা পাসপোর্টযাত্রীদের উন্নতমানের খাদ্য পরিবেশন করেছিলেন। #

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা