এই মাত্র পাওয়া :

ঢাকা, শনিবার, ২৪ জুলাই ২০২১

আহত দুই শিক্ষার্থী ও তাদের মায়ের চিকিৎসাভার গ্রহণের আশ্বাস রমেক পরিচালকের

বিভাগ : সংবাদ প্রকাশের সময় :১৭ জুন, ২০২১ ২:১৪ : অপরাহ্ণ

রাবি প্রতিনিধি :
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আহত দুই শিক্ষার্থী ও তাদের মায়ের সকল চিকিৎসাভার গ্রহণের আশ্বাস দিয়েছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের (রমেক) পরিচালক ডা. রেজাউল করিম।

বুধবার (১৬ জুন) রাবি ও বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্মারকলিপি দেওয়ার সময় মতবিনিময়কালে রমেক পরিচালক এ আশ্বাস দেন। এরপর শিক্ষার্থীদের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানীকেও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রমেক হাসপাতালের পরিচালক ডা. রেজাউল করিম বলেন, আমি আহত দুই শিক্ষার্থী ও তার মাকে দেখতে গিয়েছিলাম। তাদের চিকিৎসায় কিছু প্রয়োজন হলে হাসপাতাল সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে ব্যবস্থা করা হবে।

স্মারকলিপিতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূর্নীতির বিরুদ্ধে জিরো টরালেন্স নীতি স্বাস্থ্য খাতে কার্যকর করতে দ্রুত অপরাধিদের শাস্তির ব্যবস্থা ও মেডিকেলে শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত করা। দুই শিক্ষার্থীর চিকিৎসার দায়িত্ব গ্রহণ ও তাদের মায়ের ডায়ালাইসিসের সকল ফি মউকুফ করা। পরবর্তীতে চিকিৎসা নিতে এসে এমন হেনস্থার স্বীকার না হয় তার যথাযথ ব্যবস্থা করাসহ কয়েক দফা দাবি জানানো হয়।

চিকিৎসকরা জানিয়েছে, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াদের কানের পর্দা ফেটে গেছে। এটা চিকিৎসা নিতে অন্তত তিনমাস সময় লাগবে। এজন্য তাকে নাক, কান এবং গলা ওয়ার্ডে চিকিৎসা নিতে হবে। সেখান থেকেই তিন মান মেডিসিন নিতে হবে। তারপর রিপোর্ট অনুযায়ী হয়তো কানের সার্জারিও করতে হতে পারে।

উল্লেখ্য, গত শুক্রবার (১১ জুন) সন্ধ্যায় মায়ের চিকিকৎসার জন্য হাসপাতালে এসে কর্মচারী ও দালালদের হাতে মার খেয়ে আহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিয়াজ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা