এই মাত্র পাওয়া :

ঢাকা, শনিবার, ২৪ জুলাই ২০২১

গিনেস বুকে আবেদন করবেন রুবেল

বিভাগ : বিনোদন প্রকাশের সময় :১১ জুলাই, ২০২১ ১১:৩২ : অপরাহ্ণ

বিনোদন ডেস্ক :
ঢালিউড চিত্রনায়িক রুবেল। তার পুরো নাম মাসুম পারভেজ রুবেল। ১৯৮৬ সালে অভিনয় জীবন শুরু করেছিলেন এ অভিনেতা। ৩৫ বছরের ফিল্ম ক্যারিয়ারে ২৩০টি সিনেমায় অভিনয় করেছেন রুবেল। এখন পর্যন্ত মোট ৯৭ জন নায়িকার বিপরীতে পর্দায় দেখা গেছে তাকে।

১৯৬২ সালে বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন রুবেল। ২২ বছর বয়সে পরপর দুইবার জাতীয় কারাতে চ্যাম্পিয়নশিপে স্বর্ণ পদক লাভ করেন তিনি। চলচ্চিত্রে তার আগমন ঘটে ‘লড়াকু’ সিনেমার মাধ্যমে। বড় ভাই মাসুদ পারভেজের প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছিলেন শহিদুল ইসলাম খোকন। মার্শাল আর্টে পারদর্শী থাকায় রুবেল অভিনীত সিনেমাগুলোর মারপিট অল্প সময়ে দর্শকপ্রিয়তা পেয়েছিল।

মার্শাল ও অ্যাকশন কিং হিরো হিসেবেও বেশ পরিচিত রুবেল। মাছরাঙা টেলিভিশনের ঈদের বিশেষ অনুষ্ঠান ‘রাঙা সকাল’-এর চিত্রায়ণে তথ্যগুলো জানিয়েছেন রুবেল নিজেই। তিনি আরও জানান, ১০০ নায়িকার সঙ্গে অভিনয় পূর্ণ হলেই গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে আবেদন করবেন।
রুবেল জানান, নায়িকা সুচরিতার বিপরীতে নায়ক হিসেবে অভিনয় করেছেন তিনি। আবার পর্দায় তার বোন, মা, দাদীর চরিত্রেও অভিনয় করেছেন। এছাড়া কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ সিনেমায় অভিনয়ের কথা ছিল। চুক্তিবদ্ধও হয়েছিলেন এ অভিনেতা। কিন্তু শেষ পর্যন্ত একটি বিশেষ কারণে অভিনয় করা হয়নি ‘আম্মাজান’ সিনেমায়।

প্লেব্যাক শিল্পী হিসেবে চলচ্চিত্রে পা রেখেছিলেন রুবেল। ‘জীবন নৌকা’ সিনেমায় বড় ভাই চিত্রনায়ক সোহেল রানার জন্য কণ্ঠ দিয়েছিলেন তিনি। চার বছর নজরুল সংগীতে এবং সাড়ে চার বছর শাস্ত্রীয় সংগীতে তালিম নিয়েছিলেন জনপ্রিয় এ অভিনেতা। অন্যদিকে ব্যাডমিন্টন, ফুটবল এবং কারাতে চ্যাম্পিয়নশিপে জাতীয় পুরস্কার ঘরে তুলেছেন রুবেল।

‘রাঙা সকাল’ অনুষ্ঠানের শুটিংয়ে রুবেল তার উল্লেখযোগ্য বেশ কয়েকটি সিনেমার গল্প বলেছেন। যে চলচ্চিত্রগুলোতে অভিনয় করতে গিয়ে বার বার মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন তিনি। রুম্মান রশীদ খান ও লাবণ্যর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের ৬ষ্ঠ দিন সকাল ৭টায়। বিশেষ এ অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন জোবায়ের ইকবাল।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা