এই মাত্র পাওয়া :

ঢাকা, শনিবার, ২৪ জুলাই ২০২১

স্বামী-স্ত্রী হয়ে আসছেন রিয়াজ-স্পর্শিয়া!

বিভাগ : বিনোদন প্রকাশের সময় :১৪ জুলাই, ২০২১ ৩:৩৭ : অপরাহ্ণ

বিনোদন ডেস্ক :
বাংলাদেশ টেলিভিশনের দর্শকপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’। প্রতি ঈদে রকমারি আয়োজন নিয়ে সাজানো হয় অনুষ্ঠানটি। এবারও তার ব্যতিক্রম হয়নি। ঈদুল আজহা উপলক্ষে বর্ণিল আয়োজনে সাজানো হয়েছে অনুষ্ঠানটি।

প্রচলিত মেলায় আমরা যা দেখি, তার সবই ছিল ‘আনন্দমেলা’র সেটে। মূলত সংস্কৃতি থেকে ক্রমশ হারিয়ে যেতে থাকা মেলাকে ঘিরেই তৈরি হয়েছে ‘আনন্দমেলা’। এখানেও দেখা যাবে- যাত্রার প্যান্ডেল, সার্কাস, পতুল নাচ, বায়োস্কোপ, নিশানা লাগানো, চুড়ি, মুড়ি-মুড়কির দোকান, মিষ্টির দোকান, বেতের নানা উপকরণের দোকান, নাগরদোলা, বানর নাচ, হাওয়াই মিঠাই, খাবারের দোকান, পোশাকের দোকান ইত্যাদি।
প্রতিটি দোকানকে কেন্দ্র করে তৈরী হয়েছে নানা ঘটনা এবং এগিয়ে চলেছে ঈদের ‘আনন্দমেলা’র কাহিনী। এবার স্বামী-স্ত্রীর ভূমিকায় দেখা যাবে রিয়াজ ও অর্চিতা স্পর্শিয়াকে। প্রথমবার একসঙ্গে উপস্থাপনা করছেন তারা। প্রয়াত পপ সম্রাট আজম খানকে স্মরণ করা হবে এবারের আয়োজনে। এছাড়া সংগীত পরিবেশন করবেন পিন্টু ঘোষ, পুলক অধিকারী, রেজওয়ান, অনন্যা, বিপাশা ও মৃদুলা ।
গত পাঁচ দশকের জনপ্রিয় বিভিন্ন সিনেমার গানের সঙ্গে নৃত্য পরিবেশন করবেন নুসরাত ফারিয়া, মাহিয়া মাহি ও বিদ্যা সিনহা মিম। দর্শকদের বৈচিত্র্য দিতে তৈরি হয়েছে সমাজ সচেতনমূলক নাট্যাংশে অংশ নিয়েছেন মিশা সওদাগর, আতাউর রহমান, জিল্লুর রহমান প্রমুখ।
অনুষ্ঠানটি প্রসঙ্গে বিটিভির অনুষ্ঠান ও পরিকল্পনা বিভাগের পরিচালক জগদীশ এষ বলেন, ‘বিটিভির জনপ্রিয় এই অনুষ্ঠানটি নিয়ে বরাবরই দর্শকদের ব্যাপক কৌতূহল থাকে। আমরাও চেষ্টা করি তাদের মনপূত বিনোদন দেয়ার। তবে এবার দর্শকরা একটু বেশিই চমকে যাবেন। ঈদ অনুষ্ঠানটিতে আমাদের সংস্কৃতি থেকে হারিয়ে যাওয়া মেলা’র স্বাদ পাবেন তারা। আশা করছি, ব্যতিক্রমী এই আয়োজনটি দর্শক উপভোগ করবেন।’
এবারের ‘আনন্দমেলা’ প্রযোজনা করেছেন হাসান রিয়াদ ও এল রুমা আক্তার। পাণ্ডুলিপি লিখেছেন লিটু সাখাওয়াত। ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে অনুষ্ঠানটি।

Print Friendly and PDF

ফেইসবুকে আমরা