ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

আমদানিকৃত পণ্যে ঘোষনা বহির্ভূত পণ্য পাওয়ায় স্বদেশ ট্রেডিং এর সিএন্ডএফ লাইসেন্স সাসপেন্ড

বেনাপোল প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ ০৪:৩১:০০ অপরাহ্ন | দেশের খবর

মিথ্যা ঘোষনা দিয়ে ভারত থেকে আমদানি করে আনা ক্যাপসিকেমের কার্টুনের মধ্যে বিপুল পরিমান থ্রি-পিচ, শিসা (মাদক) ও ভারতীয় যৌন উত্তেজক ওষুধ আটক করেছে বেনাপোল কাস্টমস কর্তপক্ষ। এ ঘটনায় সোমবার সকালে স্বদেশ ট্রেডিং এজেন্সী নামে  বেনাপোলের একটি সিএন্ডএফ লাইসেন্স সাময়িক বাতিল করেছেন বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। 

বেনাপোল কাস্টম হাউসের যুগ্ন কমিশনার আব্দুল রশিদ মিয়া স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সন্ধায় বেনাপোল স্থলবন্দরের ৩১ নং কাঁচামালের ইয়ার্ড থেকে ভারতীয় (ডাব্লিউ-বি-১১-সি-৩৭৮৯) নং ট্রাক থেকে ক্যাাপসিকেমের চালানটি আটক করা হয়। আমদানিকৃত পণ্যে ৪৯২৭ কেজি ক্যাাপসিকেম ঘোষনা ছিল।

গোপন সংবাদের কথা আমলে নিয়ে পণ্য চালানটি বেনাপোল কাস্টমসের (আইআরএম) বিশেষ পরীক্ষন টিম দ্বারা পরীক্ষন করা হয়। পণ্য চালানটি শতভাগ কায়িক পরীক্ষন করে  ক্যাাপসিকেমের কার্টুনের ভিতর ঘোষনা বহির্ভুত ১০৫০ পিচ অতি উন্নত মানের থ্রিপিচ, ২৪০ কেজি শিসা জাতীয় মাদক, ২০ কেজি যৌন উত্তেজক ওষুধ, ১০০ কেজি স্কিন ক্রিম ও ৫০ কেজি হোমিওপ্যাথি ওষুধ আটক করা হয়। আটকতৃত মালামাল গুলো ঘোষনা বহির্ভূত হওয়ায় বাজেয়াপ্ত করা হয়েছে এবং স্বদেশ ট্রেডিং এজেন্সী নামে সিএন্ডএফ লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে। এ পণ্য চালানে কয়েক লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দেয়ার অপচেষ্টা করা হচ্ছিল বলে জানান কাস্টমসের এ কর্মকর্তা।