ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ঝিনাইদহের কোটচাঁদপুর শিক্ষার্থীদের পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান-দেয়ালে গ্রাফিতি অংকনের কাজ অব্যাহত

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ১৬ অগাস্ট ২০২৪ ১০:১৫:০০ অপরাহ্ন | খুলনা

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা বিভিন্ন সড়কে বেশ কয়েকদিন সফলভাবে ট্রাফিকের দায়িত্ব পালনের পর এ বার শিক্ষার্থীদের দেখা যাচ্ছে পরিস্কার-পরিচ্ছান্ন ও দেয়ালে দেয়ালে গ্রাফিতি অংকনের কাজে।

 

শুক্রবার (১৬) সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনা ও ব্যস্ততম সড়কের মোড়ে মোড়ে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করতে দেখা গেছে।  দেয়ালে এক দল শিক্ষার্থীকে শহীদ মুগ্ধের পানি লাগবে পানি ডায়লগসহ বৈষম্য বিরোধী নানা স্লোগান ও চিত্র সম্বলিত গ্রাফিতি অংকনের কাজে ব্যস্থ থাকতে দেখা যায়।

 

বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকেই কোটচাঁদপুর  উপজেলার বিভিন্ন  সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করে কোটচাঁদপুর 

সকালে শহরের মেইন বাসস্ট্যান্ড পাইকারী কাঁচা বাজার,মেইন বাসস্ট্যান্ড,হাসপাতাল মোড় সহ বেশ  কয়েকটি এলাকায় সড়কে যানজট নিয়ন্ত্রন করতে দেখা যায় তাদের। এতে করে সাধারণ মানুষের মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরে আসে। 

 

মোড়ে যানজট  নিরসনে জনগণের প্রশংসা কুঁড়িয়েছেন শিক্ষার্থীরা। পরবর্তীতে মাঠ পর্যায়ে সেনাবাহিনীর সহযোগিতায় পুলিশ ও ট্রাফিক পুলিশের কর্মতৎপরতা শুরু হওয়ার পর শিক্ষার্থীরা নতুন উদ্যোমে পরিস্কার-পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করাসহ দেয়লে দেয়ালে বিভিন্ন গ্রাফিতি এঁকেও মানুষের প্রশংসা অর্জন করছেন।