ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ঝিনাইদহে গরু চোর সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত, আহত ২

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪ ০৪:৪১:০০ অপরাহ্ন | খুলনা
ঝিনাইদহের মহেশপুরে চোর সন্দেহে গণপিটুনিতে রাশেদ শেখ (৩৭) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন নিহত রাশেদের ছোট ভাই রাজদুল শেখ ও চাচা বজলুর রহমান বটা। তাঁরা পুলিশ পাহারায় মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
 
বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে উপজেলার ভালাইপুর গ্রামের বিশ্বাস পাড়ায় রাজ্জাকের বাড়িতে গরু চুরি করতে গিয়ে জনতার হাতে আটক হন তারা।
 
নিহত রাশেদ একই এলাকার মিঠু শেখের ছেলে।
 
স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোর ৪টার দিকে ভালাইপুর গ্রামের বিশ্বাস পাড়ায় রাজ্জাকের বাড়িতে গরু চুরি করতে গিয়ে জনতার হাতে আটক হন তারা। এসময় উত্তেজিত জনতা তাদেরকে গণধোলাই দেয়। এতে ঘটনাস্থলেই রাশেদ শেখ নিহত হন। আহত হন আরও দুই ব্যক্তি। এসময় শরিফুল ইসলাম নামে একজন পালিয়ে যায়। খবর পেয়ে বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ ও সেনাবাহিনীর একটি দল তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।
 
হতাহতরা পারিবারিকভাবে দীর্ঘদিন ধরে চুরির সঙ্গে জড়িত। এর আগেও বটার বাবা আনসার শেখ ও তার ভাই হাকিম শেখকে গরু চোরের দায়ে পিটিয়ে আহত করে স্থানীয়রা। এছাড়া আটক বজলুর রহমান বটা দীর্ঘদিন ধরে মহেশপুর উপজেলার গরু চোর সিন্ডিকেটের প্রধান হিসেবে পরিচিত রয়েছে বলেও জানান স্থানীয়রা।
 
মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, গরু চুরি করতে গিয়ে জনতার হাতে আটক তিন চোর গণপিটুনির শিকার হন। পিটুনিতে তিনজনের মধ্যে রাশেদ শেখ নামে একজন মারা গেছেন। খবর পেয়ে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে।