ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ঝিনাইদহে শিবির নেতা হত্যার ৮ বছর পর আ.লীগ নেতাসহ ৯ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১১ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪১:০০ অপরাহ্ন | খুলনা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী শিবির নেতা সাইফুল ইসলাম মামুন হত্যার ৮ বছর পর মামলা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নিহত সাইফুলের পিতা ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মুচড়াপাড়া গ্রামের লুৎফর রহমান বিশ্বাস বাদী হয়ে এই মামলা করেন। এ ছাড়া মামলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, আওয়ামী লীগ নেতা ও ফুলহরি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জামিনুর রহমান বিপুলসহ আরো চারজনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করার জন্য ঝিনাইদহ সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

 

মামলার বাদী লুৎফর রহমান বিশ্বাস জানান, ২০১৬ সালের ১ জুলাই ঝিনাইদহ শহরের পবহাটি গ্রামের টুলু মিয়ার বাড়ি থেকে সাদা পোশাক পরিহিত একদল লোক তার ছেলে সাইফুল ইসলাম মামুনকে তুলে নিয়ে যায়। নিখোঁজ থাকার ১৭ দিন পর সদর উপজেলার আড়ুয়াকান্দি গ্রামের মাঠে কথিত বন্দুকযুদ্ধে নিহত হওয়ার তথ্য প্রচার করে পুলিশ।

তিনি বলেন, ‘ফুলহরি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জামিনুর রহমান বিপুলের নেতৃত্বে আওয়ামী লীগের একদল সন্ত্রাসী আমার ছেলেকে পুলিশে দিয়ে প্রথমে অপহরণ ও পরে হত্যা করে। সে সময় তারা প্রভাবশালী ও স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের লোক হওয়ায় এর আগে মামলা করতে সাহস পাইনি।’