ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

টানা সপ্তম দিন কর্মবিরতিতে মৌলভীবাজারসহ ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মীরা

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ৭ জুলাই ২০২৪ ০৮:৩৫:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

দুই দফা দাবিতে সপ্তম দিনের মতো কর্মবিরতি পালন করছেন মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতিসহ দেশের ৮০টি পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

পবিসের সকল কর্মকর্তা ও কর্মচারীরা গত ১ জুলাই থেকে পল্লী বিদ্যুৎ সমিতিগুলোর প্রতি তদারকি সংস্থা বিআরইবির অব্যবস্থাপনা, বৈষম্য, দুর্নীতির মাধ্যমে নিম্নমানের মালামাল ক্রয়পূর্বক ভঙ্গুর বিদ্যুৎ লাইন তৈরি করে গ্রাহক ভোগান্তি, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করা, সমিতি ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার-সহ নানা অভিযোগ তুলে এসব থেকে মুক্তি প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন তারা।

রবিবার ০৭ জুলাই ২০২৪ ইং, সকাল ১০টা থেকে শুরু করে ০১টা পড়ন্ত প্রতিবাদ কর্মবিরতি পালন করেন মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

জানা যায়, সবশেষ বিদ্যুৎ বিভাগের সঙ্গে বৈঠক থেকেও প্রত্যাশিত সাড়া না পেয়ে আন্দোলন অব্যাহত রেখেছেন তারা। সংকট সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান আন্দোলনকারীরা। শুক্রবার বিদুৎ বিভাগের সিনিয়র সচিবের সঙ্গে বৈঠক শেষে আন্দোলনকারীরা কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেন।

উক্ত প্রতিবাদ কর্মবিরতিতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জোনাল অফিসের এজিএম(ওএন্ডএম) মেহেদী হাসান তালুকদার, কুলাউড়া সাব জোনাল অফিসের এজিএম(ওএন্ডএম) তারেক মাহমুদ, এজিএম(প্রশাসন) ক্লিনটন তালুকদার, লাইনম্যান গ্রেড-১ মহব্বত আলী, লাইনম্যান গ্রেড-১ নজরুল ইসলাম, মিটার রিডার কাম মেসেঞ্জার মোতাকাব্বির, মিটার রিডার কাম ম্যাসেঞ্জার আনিসুজ্জামান মাসুম, বিলিং সহকারী (কাজ নাই মজুরি নাই) শর্মিলা চৌধুরী, বিলিং সহকারী (কাজ নাই মজুরি নাই) এমি আক্তার।

উল্লেখ্য, অভিন্ন সার্ভিস কোড ও সকল অনিয়মিত ও চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের দাবীতে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতিসহ সারাদেশের ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতিসমূহে সকল কর্মকর্তা ও কর্মচারীগণ গ্রাহক সেবা সচল রেখে কর্মবিরতি পালন করছে আন্দোলকারীরা।