ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ঠাকুরগাঁওয়ে জমির বিরোধকে কেন্দ্র করে নিহত এক

ঠাকুরগাঁও প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫৫:০০ অপরাহ্ন | রংপুর

ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নে জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে তোতা মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

 

রোববার (৮ সেপ্টেম্বর) সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত তোতা মিয়া উপজেলার চন্ডিপুর গ্রামের মৃত গোলাম রসুলের ছেলে।

 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, সদর উপজেলার চন্ডিপুর গ্রামে দীর্ঘদিন ধরেই একটি জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সেই জমিতে রোববার সকাল ১০টায় তোতা মিয়া এবং তার ভাতিজা বাদল আমন ক্ষেতে সার দিতে যায়। এ সময় অপরপক্ষের রশিদ, আইজুল, মোখলেছুর তোতা মিয়াকে বেধড়ক মারধর করে। এলাকাবাসী তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

 

এ বিষয়ে চন্ডিপুর গ্রামের ইউপি সদস্য মোহাম্মদ শাহ আলম বলেন, এই জমি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। এর আগেও এলাকাবাসী মিলে আমরা বসে সমাধানের চেষ্টা করেছি। রোববার সকালে শুনতে পারি যে জমি নিয়ে একটি মারামারির ঘটনা ঘটে। এতে তোতা মিয়া মারা যান।

ঠাকুরগাঁও সদর হাসপাতালে মেডিকেল অফিসার রকিবুল ইসলাম চয়ন বলেন, তোতা মিয়াকে মূলত মৃত অবস্থায় নিয়ে আসা হয়। কী কারণে তিনি মারা গেলেন পোস্টমর্টেম এর পরই তা জানা যাবে।

 

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবি. এম. ফিরোজ ওয়াহিদ ফিরোজ বলেন, পোস্টমর্টেমের পরে জানা যাবে। এ বিষয় নিয়ে আমারা কাজ করছি ।