ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ঠাকুরগাঁওয়ে বৈষম্যের শিকার বেতার, শিল্পী ও কর্মকর্তাদের মানবন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৯ অগাস্ট ২০২৪ ১০:২৭:০০ অপরাহ্ন | রংপুর

বাংলাদেশ বেতারে চুক্তিভিত্তিক অনিয়মিত শিল্পীদের চাকুরী স্থায়ীকরণ, বেতারের নিজস্ব মহাপরিচালক এবং কর্মকর্তাদের ব্যাচ ভিত্তিক পদোন্নতি সহ ৬ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (১৯ আগস্ট ) দুপুরে ঠাকুরগাঁও বেতার কেন্দ্রের সামনে বিসিএস তথ্য সাধারণ বেতার কর্মকর্তা কল্যাণ সমিতি, বিসিএস তথ্য প্রকৌশল বেতার কর্মকর্তা কল্যাণ সমিতি, নিজস্ব শিল্পী এবং চুক্তিভিত্তিক অনিয়মিত শিল্পী সংস্থা’র ব্যানারে ঘন্টাব্যাপী এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন ঠাকুরগাঁও বেতার কেন্দ্রের উপ- বার্তা নিয়ন্ত্রক ও বার্তা প্রধান রাশেদ ফয়সল কবীর, আঞ্চলিক প্রকৌশলী ওয়াহেদুজ্জামান, উপ- আঞ্চলিক পরিচালক জহুরুল আলম, সহকারী অনুষ্ঠান পরিচালক দেওয়ান আবুল বাশার, উপ-আঞ্চলিক প্রকৌশলী রিফাত হাসান, সহকারী প্রকৌশলী কিংশুক কুমার রায় প্রমুখ।

 

বক্তারা এসময় বলেন, বাংলাদেশ বেতারের বিভিন্ন পদে চাকুরীতে যোগদানের আমাদের ১৩ বছর পেরিয়ে গেলেও আজও পদোন্নতি হয়নি। বাংলাদেশ বেতারের অভ্যন্তরিন রাজনৈতিক নোংরামির কারনে বিগত সময়ে অনেককেই চাকুরী হারাতে হয়েছে যা অমানবিক এবং অন্যায়। তাই বৈষম্য দুর করে ব্যাচ ভিত্তিক পদোন্নতি এবং অনিয়মিত চুক্তিভিত্তিক শিল্পীদের চাকুরী স্থায়ীকরণের দাবি জানাচ্ছি আমরা।

এছাড়াও বক্তারা বাংলাদেশ বেতারে কর্মকর্তাদের পদোন্নতি বঞ্চনার অবসান, একীভূত বিসিএস তথ্য ক্যাডার বাস্তবায়ন, বেতারের নিজস্ব মহাপরিচালক নিয়োগ, বেতারের নিজস্ব ও অনিয়মিত শিল্পীদের পদ স্থায়ীকরণের এসব দাবী দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসুচির হুশিয়ারী দেন।