ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ঠাকুরগাঁওয়ে সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত

ঠাকুরগাঁও প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ১০ অগাস্ট ২০২৪ ০৬:২৭:০০ অপরাহ্ন | রংপুর

ঠাকুরগাঁওয়ে ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী (বিএসএফ) এর গুলিতে নাইমুর রহমান নাইম (২২) নামের বাংলাদেশী এক যুবক গুরুতর আহত হয়েছে।

 

শনিবার সকাল সাড়ে ১০ টার সময় জেলার বালিয়াডাঙ্গী উপজেলার কোটাপাড়া বিজিবি সিমান্তের ৩৮৩/২ এস মেইন পিলার এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ নাইম বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের কালিবাড়ী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে বলে তথ্য পাওয়া যায়।

 

সুত্র জানায়, শনিবার সকাল ১০ টার দিকে নাইম তার চাচা আলমগীরের সাথে সীমান্তের ৩৮৩/২ এস মেইন পিলার এলাকায় তাদের আবাদি জমিতে গরুর ঘাস কাটতে যায়। এসময় সীমান্তের ওপারের ভারতীয় বিএসএফ’র ভেলাগাছি ক্যাম্পের জোওয়ানরা তাদের লক্ষ্য করে চিৎকার করে এবং গুলি ছুড়ে। নাইম ডানপায়ে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকলে তার চাচা আলমগীর তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

 

বিষয়টি নিশ্চিত করে গুলিবিদ্ধ যুবকের চাচা আলমগীর জানান, আমরা চাচা ভাতিজা একসাথেই ঘাস কাটছিলাম। আমরা নো মেনস লেন্ড এর থেকে দূরেই ছিলাম। কারন আমরা আমাদের যে জমিতে আলু ভুট্টা চাষ করি সে জমিতেই গরুর জন্য ঘাস কাটছিলাম। সকালে ১০ টার সময় আমরা ঘাস কাটতে যাই। কিছুক্ষণ পরেই সীমান্ত থেকে বিএসএফ সদস্যরা আমাদের দেখে চিৎকার করে এবং তারা গুলি ছুড়ে। মাটিতে পড়ে থাকা নাইমের আর্তচিৎকারে আমি বুঝতে পারি সে গুলিবিদ্ধ হয়েছে। তাকে তাৎক্ষণিক সেখান থেকে নিয়ে প্রথমে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেই। গুলিতে তার ডান পা এর হাড় ভেঙ্গে গিয়েছে।