ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

থানচিতে অবাধ, সুস্থ্য ও নিরপেক্ষ নির্বাচন দাবীতে সচেতন নাগরিকবৃন্দের সংবাদ সম্মেলন

র‌্যামবো ত্রিপুরা, থানচি (বান্দরবান) প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ২৪ ডিসেম্বর ২০২১ ০৭:২৯:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

 

আসন্ন ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সচেতন নাগরিকবৃন্দের পক্ষ থেকে অবাধ, সুস্থ্য ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করার দাবীতে বান্দরবানের থানচিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকাল ৪:০০ ঘটিকার সময় থানচি প্রেসক্লাব সম্মেলন কক্ষে ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ  নির্বাচন সহিংসহামুক্ত একটি অবাধ, সুস্থ্য ও নিরপেক্ষ ইউনিয়ন পরিষদ নির্বাচন দাবীতে সংবাদ সম্মেলন করেন থানচি সচেতন নাগরিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান শিক্ষানুরাগী ও শিক্ষাবিদ ক্যহ্ণলাচিং মারমা, ২০১৪ সালের উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান খামলাই ম্রো, বিশিষ্ট ব্যবসায়ী নুমংপ্রু মারমা, বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবি এ্যাডভোকেট উবাথোয়াই মারমাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সচেতন নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বক্তাগন বলেন, প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর উপর প্রধানত অবাধ, সুস্থ্য ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করার দায় বর্তায় বলে বলা হয়। এরই সাথে ভোটের দিন রির্টানিং অফিসার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং আইন শৃঙ্খলা বাহিনী সুস্থ্যভাবে আইনানুয়ায়ী নির্বাচনী কার্যক্রম সম্পন্ন করার প্রত্যাশা করেন তারা। কোন প্রার্থীর পক্ষে অবস্থান নিবে না, সুস্থ্যভাবে একটি ভোট গণনা করবে। ভোট গণনায় ভোট প্রদানের উপস্থিতির সহিত সকল প্রার্থীর ব্যালটের হিসাবের সামঞ্জস্য নিশ্চিত করবে। নিয়োজিত পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী কোন প্রার্থীর পক্ষে অবস্থান নিবে না। যারা বিভিন্ন দায়িত্বে আছেন যেমন, চেয়ারম্যান, মেম্বার, জেলা পরিষদ সদস্য, পৌরসভা কাউন্সিলর তারা আইনত নির্বাচনের প্রচারণাসহ নির্বাচন সংশিষ্ট কোন কর্মকান্ডে জড়িত থাকতে পারবে না। সকল পক্ষ নির্বাচনকালীন নির্বাচনী আইনের বিধি-বিধান অনুসরণ পূর্বক নির্বাচন কালীন শৃঙ্খলা বজায় রাখতে অবাধ, সুস্থ্য ও নিরপেক্ষ একটি নির্বাচন প্রত্যাশা করেন সবাই।