ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগ দাবিতে মোংলায় মানববন্ধন

আলী আজীম, মোংলা (বাগেরহাট) : | প্রকাশের সময় : রবিবার ১৫ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫৭:০০ অপরাহ্ন | খুলনা

নার্সিং পেশা ও নার্সদের নিয়ে কটূক্তি করার প্রতিবাদে এবং নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের (ডিজিএনএম) মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে মোংলায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে মোংলা নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ। একই সাথে অধিদপ্তরসহ নার্সিংয়ের পদগুলোতে নার্সদের পদায়নের দাবি জানায় তারা। 

 

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নার্সিং মিডওয়াইফ সকল কর্মকর্তাবৃন্দের ব্যানারে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় নার্সিং মহাপরিচালক মাকসুরা নূরের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেয় তারা।

 

ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, গত ৮ সেপ্টেম্বর নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে মহাপরিচালক মাকসুরা নূর বলেছেন, তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার ভিত্তিতে নার্সদের ২য় শ্রেণির পদমর্যাদা দেওয়ার সিদ্ধান্ত ভুল ছিল। তার এই মন্তব্য নার্সদের মধ্যে ব্যাপক ক্ষোভের জন্ম দিয়েছে। অবিলম্বে আমরা তার পদত্যাগ দাবি করছি।

 

বক্তারা মহাপরিচালক মাসকুরা নূরের পদত্যাগ, ডিজিএনএমসহ বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের সব নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণ দাবি করে বলেন বহিরাগত কর্মকর্তাদের জন্য নার্সিং পেশার কোনো উন্নতি হচ্ছে না। তারা আমাদেরকে খেলনার পুতুল বানিয়ে রেখেছেন। অতি দ্রুত মহাপরিচালক পদত্যাগ না করলে কর্মবিরতিসহ কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তারা। 

 

বক্তারা আরো বলেন, তিনি আমাদের নিয়ে, আমাদের পেশা নিয়ে অবমাননাকর কথা বলেছেন। আমরা তার পদত্যাগ চাই।

 

এ সময় বক্তব্য দেন নার্সিং মিডওয়াইফারি বৈষম্যময় কমিটির সদস্য সিনিয়র ষ্টাফ নার্স তাসলিমা খাতুন, সিনিয়র স্টাফ নার্স রানী বিশ্বাস, সিনিয়র স্টাফ নার্স শ্যামলী পোদ্দার, নার্সিং সুপারভাইজার সুচন্দা বল প্রমুখ।