ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বন্যার্ত মানুষের পাশে মোংলা বন্দর কর্তৃপক্ষ

আলী আজীম, মোংলা (বাগেরহাট) : | প্রকাশের সময় : সোমবার ২৬ অগাস্ট ২০২৪ ০৮:৫০:০০ অপরাহ্ন | খুলনা

দিন যত গড়াচ্ছে ক্রমেই বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। আশ্রয়কেন্দ্র গুলোতে প্রতিনিয়ত ভিড় করছেন পানিবন্দি মানুষ। এসব লোকজনকে খাদ্য সহায়তা দিতে এগিয়ে এসেছেন মোংলা বন্দর কর্তৃপক্ষ। ফেনী ও পাইকগাছা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রাণ সামগ্রী বিতরণ করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ।

 

সোমবার (২৬ আগষ্ট) ফেনী ও পাইকগাছা উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগীতা এবং ওই এলাকার ১২শ পরিবারের পানিবন্দিদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

মোংলা বন্দরের পক্ষ থেকে ১৯ (উনিশ) টন খাদ্য, বিশুদ্ধ পানি ও ঔষধ সামগ্রী বিতরণ করা হয়। এসবের মধ্যে ছিলো, চাল, চিড়া, গুড়, মসুর ডাল, সয়াবিন তেল, আলু, লবন, পানি, মোমবাতি, ওরস্যালাইন, লাইটার, বিস্কুট, ওয়াটার পিউরিফায়ার ট্যাবলেট।

 

এসময় মোংলা বন্দর কর্তৃপক্ষের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক মো: মাকরুজ্জামান সহ বন্দর কর্তৃপক্ষের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

 

মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল শাহীন রহমান বলেন, বন্যায় চরম সংকটের মধ্যে দিনযাপন করছেন সাধারণ মানুষ এবং আশ্রয়কেন্দ্রে অবস্থানরতরা। আমরা শুধু চেয়েছি বন্যার্তদের সহায়তায় তাদের পাশে দাঁড়াতে।

 

প্রসঙ্গত, দেশের বিভিন্ন স্থানে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে খাবার, পানি এবং সুরক্ষা সামগ্রীর অভাব দেখা দিয়েছে বিভিন্ন জেলায়। আর বন্যার্তদের সহায়তায় একযোগে সরকারের সাথে কাজ করছে বিভিন্ন স্বেচ্ছাসেবী, সামাজিক এবং ব্যাবসায়ী প্রতিষ্ঠান।