ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বাংলাদেশ সেনাবাহিনীকে বিশ্ব মানের বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে -সেনা প্রধান

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ ০৪:৩৭:০০ অপরাহ্ন | দেশের খবর
সেনা প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহম্মেদ বলেছেন কঠিন প্রশিক্ষণ যুদ্ধকে সহজ করে তুলে। সেই লক্ষে বাস্তব সম্মত ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীকে একটি বিশ্ব মানের বাহিনী হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা চলছেে।
 
ময়মনসিংহের মুক্তাগাছায় বাংলাদেশ সেনবাহিনীর চার সপ্তাহব্যাপী পরিচালিত শীতকালীন প্রশিক্ষণ ২০২১-২০২২ 'অনুশীলন 'নবদিগন্ত' এর সমাপনী আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সেনা প্রধান। 
 
বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার চেচুয়া বাজার এলাকায় চূড়ান্ত আক্রমণ অনুশীলনের মধ্য দিয়ে শেষ হয় এই প্রশিক্ষণ কর্মসূচির। সেনাসদস্যদের পাশে থেকে এই অনুশীলন পর্যবেক্ষণ করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
 
সেনা প্রধান বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তিতে এবার বাংলাদেশ সেনাবাহিনী প্রথমবারের মত লজিস্টিক ফিল্ড ট্রেনিং এক্সারসাইজ পরিচালনা করে। সাম্প্রতিককালে আহরিত অস্ত্র ও সরঞ্জাম এবারের অনুশীলনে ব্যবহৃত হয় এবং সেনাবাহিনীর লজিস্টিক স্থাপনাসমূহ প্রথমবারের মত বহিরাঙ্গনে মোতায়েন হয়। সব মিলিয়ে সেনাবাহিনীর এবারের শীতকালীন প্রশিক্ষণ ছিল অনেক অভিনব ও বাস্তবধর্মী। সেনাবাহিনীর সকল সদস্য ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে এই শীতকালীন অনুশীলনে অংশগ্রহণ করে। 
 
তিনি আরও বলেন, সেনাবাহিনী সাধারণ জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে মানুষকে ১ লক্ষ কম্বল দেয়া হয়েছে। এসব কার্যক্রম অব্যাহত থাকবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সাধারণ মানুষের শক্তি সমর্থন নিয়ে সেনাবাহিনী কাজ করবে। পরে সমাপনীতে সেনাসদস্যদের পাশে থেকে অনুশীলন পর্যবেক্ষণ করেন।
 
সমাপনী অনুষ্ঠান উপলক্ষে জামালপুর জেলার হিরনকান্দা গ্রামে অসহায় মানুষের মাঝে ফ্রী মেডিক্যাল ক্যাম্প এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।