ঢাকা, বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারী ২০২৩, ২০শে মাঘ ১৪২৯

বিশ্বকাপ জিতে ফিরেও সেই একই মেসি

নিউজ ডেস্ক : | প্রকাশের সময় : শুক্রবার ১৩ জানুয়ারী ২০২৩ ০২:৩৭:০০ অপরাহ্ন | খেলাধুলা

বিশ্বকাপ জিতে আসার পর গত পরশু পিএসজির হয়ে প্রথম মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। কাতার ২০২২ ফুটবল বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার জার্সিতে সাত গোল করা মেসি ম্যাচের ৭২ মিনিটে গোল করে নিশ্চিত করেন পিএসজির জয়। ২-০ ব্যবধানে হারায় তারা অ্যাগার্সকে। পাঁচ মিনিটে হুগো একিতিকের গোলের লিড নিয়েছিল লিগ ওয়ানের শীর্ষ দল পিএসজি। নেইমারও বল জালে জড়িয়েছিলেন। কিন্তু অফসাইডে তা বাতিল হয়ে যায়। ১৮ ম্যাচে পিএসজির পয়েন্ট ৪৭। সমান ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে লেঁস।

রিয়াল মাদ্রিদের ত্রাতা দুজন। করিম বেনজেমা ও থিবো কুর্তোয়া। বেনজেমার পেনালটি গোলে লিড পাওয়া রিয়াল দ্বিতীয়ার্ধের মাত্র ২২ সেকেন্ডে গোল হজম করে। ভ্যালেন্সিয়া ম্যাচে সমতা আনে স্যামুয়েল লিনোর ভলিতে। নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হওয়া ম্যাচ অতিরিক্ত সময়েও নিষ্ফলা থাকে। টাইব্রেকারে ম্যাচের নিষ্পত্তি হয়। সেখানে রিয়ালের জয়ের নায়ক বেলজীয় গোলরক্ষক থিবো কুর্তোয়া। তার কৃতিত্বে টাইব্রেকারে রিয়াল ৪-৩ গোলে ভ্যালেন্সিয়াকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে পৌঁছে যায়। ম্যাচটি অনুষ্ঠিত হয় সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ স্টেডিয়ামে। বৃহস্পতিবার দ্বিতীয় সেমিতে মুখোমুখি হয় বার্সেলোনা ও রিয়াল বেতিস। এই ম্যাচের জয়ী দল ফাইনালে রিয়ালের বিরুদ্ধে লড়বে।

এদিকে সাউদাম্পটনের কাছে ২-০ গোলে হেরে ইংলিশ লিগ কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ম্যানসিটি। এই সপ্তাহান্তে ওল্ড ট্রাফোর্ডে ম্যানইউর বিপক্ষে ম্যাচের কথা মাথায় রেখে সিটি কোচ পেপ গার্দিওলা দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় আর্লিং হলান্ড ও কেভিন ডি ব্রুইনাকে বিশ্রাম দিয়েছিলেন। তাদের অনুপস্থিতিতে হেরে মাঠ ছাড়তে হয় সিটিকে।