ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

ভুয়া-অপসাংবাদিকতা রোধে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে অভিযোগ বুথ

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৫:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
ভুয়া ও অপসাংবাদিকতা বিষয়ে অভিযোগ বুথ খোলার সিদ্ধান্ত নিয়েছে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব। ভূক্তভোগীদের প্রদত্ত লিখিত অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে এই বুথের উদ্যোগে নেয়া হবে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা। পেশাদারিত্ব, সৎ, নির্ভীক সাংবাদিকতার লক্ষ্যে এবং সাংবাদিকতার মানোন্নয়নে এই উদ্যোগ গ্রহণ করেছে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব।
 
 
সাংবাদিকতার মানোন্নয়ন ও পেশাদার সাংবাদিকতার ভাবমূর্তি রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের উদ্যোগে ভুয়া সাংবাদিক ও অপসাংবাদিকতা রোধে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটিও গঠিত হয়েছে। ক্লাবের কার্যনির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু আহবায়ক, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আল আমীন শাহীনকে সদস্য সচিব করে গঠিত কমিটির অন্য সদস্যরা হচ্ছেন সৈয়দ মোহাম্মদ আকরাম, ফরহাদুল ইসলাম পারভেজ ও জালাল উদ্দিন রুমী। প্রেস ক্লাব সভাপতি জাবেদ রহিম বিজন ও সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লাকে কমিটির উপদেষ্টা করা হয়। 
 
 
শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রেস ক্লাবের কনফারেন্স রুমে কমিটির আহবায়ক মোহাম্মদ আরজুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রথম সভায় বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা ও প্রেস ক্লাব সভাপতি জাবেদ রহিম বিজন, সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লা, কমিটির সদস্য সচিব আল আমীন শাহীন, সদস্য সৈয়দ মো. আকরাম, ফরহাদুল ইসলাম পারভেজ, জালাল উদ্দিন রুমী। সভায় ভুয়া সাংবাদিক ও অপসাংবাদিকতা বিষয়ে প্রেস ক্লাবে অভিযোগ বুথ খোলার সিদ্ধান্ত হয়। এতে জেলার ভূক্তভোগীরা লিখিতভাবে অভিযোগ দিতে পারবেন। অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে পদক্ষেপ নেয়া হবে। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলার প্রেস ক্লাবকে এই কার্যক্রমে সম্পৃক্ত করে পুরো জেলায় ভুয়া সাংবাদিকদের তালিকা প্রণয়ন, অপসাংবাদিকতার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। পেশাদারিত্ব, সৎ নির্ভীক সাংবাদিকতার লক্ষ্যে, সাংবাদিকতার মানোন্নয়নে সভায় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।