ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

মোংলায় ভাইপোর ভয়ে পলাতক ফুফু!

আলী আজীম, মোংলা (বাগেরহাট) : | প্রকাশের সময় : শনিবার ১৭ অগাস্ট ২০২৪ ০৪:৫১:০০ অপরাহ্ন | খুলনা

মোংলায় আপন ভাইপোর বিরুদ্ধে ফুফুর ঘের দখল ও ঘেরে থাকা মাছ ধরে বিক্রি করার অভিযোগ উঠেছে। গত শুক্রবার (৯ আগষ্ট) উপজেলার দক্ষিণ চাঁদপাই এলাকায় এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় ভুক্তভোগী তহোরা বেগম উপজেলার দক্ষিণ চাঁদপাই গ্রামের মৃত: আঃ হাই শেখর ছেলে তরিকুল শেখ, মোশারেফ শেখের ছেলে ইয়াছিন শেখ ও মোসলেম হাওলাদারের ছেলে আলী হাওলাদারের বিরুদ্ধে মোংলা থানায় ঘটনা উল্লেখ করে একটি লিখিত অভিযোগ করেছেন।

স্থানীয় ও লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী তহোরা বেগম ওয়ারেশ সুত্রে চাঁদপাই মৌজার বি আর এস ২২৬ নং খতিয়ান ও বদ আর এস ১০৪৫, ১০৪৮ নং দাগের ভিতর মোট ৭ কাঠা সম্পত্তি পেয়ে দীর্ঘ প্রায় ৩০ বছর যাবৎ ভোগ দখল করে আসছেন। কিন্তু ভুক্তভোগী তহোরার ভাইপো তরিকুল শেখ দীর্ঘদিন ওই জমি থেকে উচ্ছেদ করার জন্য ভুক্তভোগীকে হুমকি দিয়ে আসছে।

যে কারণে ভাইপো তরিকুল শেখ ঐ জমি নিজের দাবি করে ভুক্তভোগী তহোরা বেগম কে কয়েকবার মিথ্যা মামলা দিয়েও হয়রানি করে। সেই মামলার ভুক্তভোগী তহোরার পক্ষেই পায়। এছাড়াও স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্য কয়েকবার সালীশ মীমাংসা করলেও ভাইপো তরিকুল শেখ তা উপেক্ষা করে ফুফুর জায়গা জবর দখল ও হত্যার ষড়যন্ত্রে চালাচ্ছে। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার (৯ আগষ্ট) তফশীল সম্পত্তির প্রায় ৭ কাঠা সম্পত্তির ঘের দখল করে ঘেরে থাকা মাছ ধরে বিক্রি করে টাকা আত্মসাৎ এবং ঐ জায়গার উপর দোকান ঘর নির্মাণ করে।

ভাইপোর কাজে যেন বাধা না দেয় সেকারণে ভুক্তভোগী তহোরাকে মৃত্যুর হুমকী দিয়ে লোহার দা নিয়ে সমস্ত এলাকায় খোজাখুজি করছে এবং তহোরা জীবননাশের সম্ভাবনায় এখন পালতক আছেন বলেও ভুক্তভোগী তার অভিযোগে উল্লেখ করেছেন।

এবিষয়ে অভিযুক্ত তরিকুল শেখ মুঠোফোনে জানান, এটা সম্পুর্ণ মিথ্যা ও ভিক্তিহীন। এতদিন সে আমার জায়গায় ছিলো। এটা আমার জায়গা।

শনিবার (১৭ আগষ্ট) এবিষয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ কে এম আজিজুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।