ঢাকা, মঙ্গলবার ৫ মার্চ ২০২৪, ২২শে ফাল্গুন ১৪৩০

মৌলভীবাজারে ২ সাংবাদিকের ওপর হয়রানি মূলক মামলার সুষ্ঠ তদন্তের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ ০১:১০:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
মৌলভীবাজারে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ইউনিয়ন (রেজি নং- মৌল-০৩৮) এর সভাপতি মোঃ জাফর ইকবাল, সাংবাদিক মোঃ সালেহ আহমদ এর বিরোদ্ধে হয়রানী মূলক ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার প্রতিবাদ ও সুষ্ট তদন্তের দাবিতে মৌলভীবাজার কর্তব্যরত সাংবাদিক বৃন্দের প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।
রবিবার ১১ জানুয়ারি ২০২৪ইং, মৌলভীবাজার চৌমুহনা চত্বরে দুপুর ১২টার সময় প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।
এ সময় প্রতিবাদ সভায় সাংবাদিকরা বলেন, জগৎপুর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি কর্তৃক নির্যাতনে শিকার হয়ে ঐ মাদ্রাসার এক দাখিল পরীক্ষার্থী ছাত্রী গত ১৬ জানুয়ারি বিষ পান করে আত্নহত্যার চেষ্টার করে। মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে মুমূর্ষ ভিকটিম তার নিকট আত্নীয়ের নিকট জবানবন্দি প্রদান করে ও তার পিতার অভিযোগের ভিক্তিতে ১৯ জানুয়ারি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর জগৎপুর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিকদের হয়রানী করার উদ্দেশ্যে সিলেট সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দাখিল করেন। এই হয়রানী মুলক মামলার সুষ্ট তদন্ত ও ছাত্রী নির্যাতনের সাথে জড়িতদের বিচারের দাবিতে প্রতিবাদ সভা করেন মৌলভীবাজার জেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ।
প্রতিবাদ সভায় ডেইলী নিউনেশন পত্রিকার প্রতিনিধি মোঃ মছব্বির আহমেদ এর সভাপতিত্বে ও গণমুক্তি পত্রিকার মৌলভীবাজার প্রতিনিধি চিনু রঞ্জন তালুকদার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা সাংরাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক ডেইলী বাংলাদেশ টুডে ও আমাদের সময় পত্রিকার প্রতিনিধি এ,কে,অলক, মৌলভীবাজার অনলাইন প্রেস ক্লাবের সাধারন সম্পাদক দৈনিক আমাদের কন্ঠের পত্রিকার প্রতিনিধি মশাহিদ আহমদ, রাজনগর প্রেস ক্লাবের সভাপতি আউয়াল কালাম বেগ, রাজনগর উপজেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক আক্তার হোসেন সাগর, সাংবাদিক মমশাদ আহমদ, এনটিভি ইউরোপ মৌলভীবাজার প্রতিনিধি শাহনেওয়াজ চৌধুরী সুমন, দৈনিক ভোরের ডাক মৌলভীবাজার জেলা সংবাদদাতা মোঃ জালাল উদ্দিন, দৈনিক ভোরের সময় নিজস্ব প্রতিনিধ সৈয়দ সিরাজুল ইসলাম হাসান, সাংবাদিক এম এ সামাদ, প্রমুখ।