ঢাকা, মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২, ১২ই মাঘ ১৪২৮

রুমায় স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ র্শীষক সেমিনার ও প্রদর্শনী

মংহাইথুই মারমা,রুমা (বান্দরবান) প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ ০৪:৪৩:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বান্দরবানে রুমা উপজেলার স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ র্শীষক সেমিনার ও প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

 

আজ শুক্রবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনার ও প্রদশর্নীর আয়োজন করে রুমা উপজেলা পরিষদ এবং বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা(বিসিএসআইআর)। রুমা উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলী সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদে চেয়ারম্যান উহ্লাচিং মারমা, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ড. মো. আহসান হাবীব, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) চিফ সায়েন্টিফিক অফিসার জন লিটন মুন্সি, মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, রুমা থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ আবুল কাসেম চৌধুরীসহ আরো অনেকে।

 

মহিলা বিষয়ককে ফাহিম সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য দেন প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ড. মো. আহসান হাবীব। সেমিনারে সুষম খাদ্য স্পিরুলিনা বিষয়ের উপর আলোচনা করেন চিফ সায়েন্টিফিক অফিসার জন লিটন মুন্সি।