ঢাকা, শনিবার ১ এপ্রিল ২০২৩, ১৭ই চৈত্র ১৪২৯

লক্ষ্মীপুরের সব চাইতে বড় "মুক্তির প্রেরণা" বঙ্গবন্ধুর মুর‍্যাল উদ্ভোধন

আনোয়ারের রহমান বাবুল ,লক্ষ্মীপুর | প্রকাশের সময় : শনিবার ১৮ মার্চ ২০২৩ ০৭:৩৮:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
লক্ষ্মীপুরে মুক্তির প্রেরণা নামে উদ্ভোধন করা হলো
জাতির জনক বঙ্গবন্ধুর মুর‍্যাল। লক্ষ্মীপুর এবং আশেপাশের অন্য জেলাগুলোর মধ্যে বঙ্গবন্ধুর যতো গুলো মুর‍্যাল আছে তার মধ্যে এই মুর‍্যালটি সব চাইতে বড়।
 
শুক্রবার ১৭ মার্চ বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গনে 
লক্ষ্মীপুর পৌরসভার ব্যায়ে নির্মিত  "মুক্তির প্রেরণা" বঙ্গবন্ধুর মুর‍্যাল উদ্ভোধন কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম শাহজাহান কামাল, এমপি।
 
প্রধান বক্তা ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এ. এস. এম. মাকসুদ কামাল।
লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাহবুবুল করিমের সভাপতিত্বে 
বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর ২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।
জেলা পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ  নুর-এ-আলম, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু,
পৌর মেয়র মোজ্জামেল হায়দার মাসুম ভূঁইয়া। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম. সালাউদ্দিন টিপু। জেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রকি এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সাধারন সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়া,সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মহসিন কবির সাগর ও সাধারণ সম্পাদক সেবাব নেওয়াজ সহ কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।
 
আলোচনা সভায় বক্তারা বলেন, শিক্ষার্থীদের কাছে বঙ্গবন্ধুর ম্যুরালটি মুক্তির প্রেরণা হয়ে থাকবে। এ মুক্তির প্রেরণা বলতে- আবার মুক্তিযুদ্ধ আসবে, স্বাধীনতার ডাক আসবে বুঝানো হয়নি। বিষয়টি হল- একজন শিক্ষার্থী চায় ভালো ফলাফল করুক। একজন শিক্ষার্থী যখন চায় কুসংস্কার থেকে মুক্তি পেতে। একজন শিক্ষার্থী যখন বিশ্বমানের শিক্ষার্থী হতে চায়। তখন যে প্রেরণা ও সাহসের দরকার। যখন বঙ্গবন্ধুর এ অবয়বের দিকে তাকাবে- তখন সে শক্তি পাবে, সাহস পাবে।
এরআগে বঙ্গবন্ধুর ম্যুরালটি উদ্বোধন এবং পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন অতিথিরা