ঢাকা, মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক ১৪৩১

সাবেক প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ গ্রেপ্তার

সালেহ্ বিপ্লব, ঢাকা | প্রকাশের সময় : সোমবার ২১ অক্টোবর ২০২৪ ০২:৪২:০০ পূর্বাহ্ন | জাতীয়
সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ: ফাইল ছবি

রোববার (২০ অক্টোবর) রাতে সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী  ইমরান আহমদকে রাজধানীর বনানী এলাকা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে একাধিক মামলা আছে। গ্রেপ্তারের পর তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারত চলে যান। এর পরপরই ক্ষমতাচ্যুত সরকারের মন্ত্রিসভার সদস্য ও আওয়ামী লীগের অনেক নেতা আত্মগোপনে চলে যান। তাদের অনেকেই দেশ ছেড়েছেন বলে খবর পাওয়া গেছে। দেশে থাকা অনেক মন্ত্রী, উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন পেশার শীর্ষস্থানীয় ব্যক্তিকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সর্বশেষ গ্রেপ্তার হলেন সাবেক মন্ত্রী ইমরান আহমেদ।

সিলেট-৪ আসনের পাঁচবারের এমপি ইমরান আহমদ। ২০১৮ সালে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। পরের বছর তাকে এই মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়। ক্ষমতাচ্যুত শেখ হাসিনার সর্বশেষ মেয়াদেও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী হয়েছিলেন ইমরান আহমদ।

বায়ান্ন/সালেহ্