ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১

৪ বছর পর কোহলির সেঞ্চুরি

নিউজ ডেস্ক : | প্রকাশের সময় : শুক্রবার ১৯ মে ২০২৩ ০৯:৪৮:০০ পূর্বাহ্ন | খেলাধুলা

রান তাড়ায় ইনিংসের প্রথম দুই বলেই বাউন্ডারি। সেই যে শুরু, এরপর বিরাট কোহলি যখন থামলেন, তার নামের পাশে জ্বলজ্বল করছে ৬৩ বলে ১০০ রানের দারুণ ইনিংস। চার বছর পর আইপিএলে সেঞ্চুরির স্বাদ পেলেন ভারতীয় তারকা।

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের ৮ উইকেটে জয়ের ম্যাচে ইনিংসটি খেলেছেন কোহলি। যেখানে ১২টি চারের পাশে ছক্কা আছে ৪টি।

 

এই ম্যাচের আগে আইপিএলে কোহলির সবশেষ সেঞ্চুরিটি ছিল ২০১৯ সালের এপ্রিলে, ইডেন গার্ডেনসে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৫৮ বলে করেছিলেন ১০০ রান। সব মিলিয়ে এই টুর্নামেন্টে তার সেঞ্চুরি হলো ৬টি, যা সর্বোচ্চ। সমান ৬টি সেঞ্চুরি আছে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলেরও।

হায়দরাবাদের রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৮৮ রানের লক্ষ্য তাড়ায় কোহলি ও ফাফ দু প্লেসির ১৭২ রানের শুরুর জুটিতেই জয়ের কাছাকাছি চলে যায় বেঙ্গালোর।

কোহলি ফিফটি পূর্ণ করেন ৩৫ বলে। পরের ২৭ বলে তিনি স্পর্শ করেন তিন অঙ্ক। ৯৪ রান থেকে পেসার ভুবনেশ্বর কুমারকে ছক্কায় উড়িয়ে ৬২ বলে স্পর্শ করেন শতক। পরের বলে আরেকটি ছক্কার চেষ্টায় বাউন্ডারিতে ধরা পড়েন তিনি। 

 

২০০৮ সালে আইপিএলের শুরু থেকেই বেঙ্গালোরের হয়ে খেলছেন কোহলি। প্রথম সেঞ্চুরি পান তিনি ২০১৬ আসরে। স্রেফ একটি নয়, সেবার সেঞ্চুরি করেন ৪টি! ১৬ ম্যাচে সেবার তার ৯৭৩ রান আইপিএলে এক আসরে এখনও রেকর্ড।

চলতি আসরেও দারুণ ছন্দে আছেন তিনি। এখন পর্যন্ত ১৩ ম্যাচে ১৩৫.৮৬ স্ট্রাইক রেটে করেছেন ৫৩৮ রান। একটি সেঞ্চুরির পাশে ফিফটি আছে ৬টি।