ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১

৭ ঘণ্টা পর খালেদা জিয়াকে আবারও কেবিনে স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ ০১:৪২:০০ অপরাহ্ন | জাতীয়

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে আবারও কেবিনে স্থানান্তর করা হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের কেবিনে নেয়া হয়।

এর আগে রোববার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়েছিল।

চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হাওয়ায় রাতে মেডিকেল বোর্ড বৈঠকে বসে। সেই বৈঠকের সিদ্ধান্তেই তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। পরে সকাল ৯টার দিকে তাকে আবারও কেবিনে নেয়া হয়।

খালেদা জিয়া হার্টের সমস্যা, লিভারসিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। এছাড়া, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে তার। এরই মধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। 

 

সর্বশেষ গত ৯ আগস্ট শারীরিক অসুস্থতার কারণে আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এরপর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

 

খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর নির্বাহী আদেশে কারাগারের বাইরে আছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজা হয়। ২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি মেলার পর থেকে তিনি গুলশানের বাসাতেই থাকছেন।