ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

৯ দাবিতে ঝিনাইদহে কোটা আন্দোলনকারীদের বিক্ষোভ-সমাবেশ

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ২ অগাস্ট ২০২৪ ০৭:১৯:০০ অপরাহ্ন | খুলনা

৯ দফা দাবি আদায়ে ঝিনাইদহে গণপদযাত্রা ও বিক্ষোভ সমাবেশে করেছে কোটা বিরোধী আন্দোলন কারীরা। শুক্রবার (২ আগস্ট) দুপুরে শহরের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সামনে থেকে বৈষম্যবিরোধী আন্দোলনের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে সমাবেশ হয়। পরে শহরের বিভিন্ন স্থান থেকে আন্দোলনকারীরা জড়ো হলে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে সমাবেশে মিলিত হয়।

 

এসময় বৈষম্যবিরোধী ছাত্র সংগঠনের নেত্রী শারমিন সুলতানা, তানভীর হাসান ও হুসাইন বক্তব্য রাখেন। 

 

সমাবেশে বক্তারা, তাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়। এ ছাড়া সারা দেশের শিক্ষক, আইনজীবী, মানবাধিকারকর্মী, পেশাজীবী, শ্রমজীবী ও সব নাগরিককে কর্মসূচি পালনের জন্য সর্বাত্মক সহযোগিতা কামনা করেন তারা। 

 

এদিকে আন্দোলনকে ঘিরে জেলায় নাশকতা প্রতিরোধে সতর্ক অবস্থানে ছিল পুলিশ। সকাল থেকেই জেলা শহরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়। এছাড়াও শহরে প্রবেশে কড়াকড়ি অবস্থান নেয় জেলা পুলিশ।

 

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন শেষে নিজ নিজ গন্তব্যে ফিরে গেছেন। পুলিশি তৎপরতার কারণে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার ঘটেনি।