ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

কক্সবাজার টেকনাফের সেই সবজি বিক্রেতার মৃত্যু

স.ম ইকবাল বাহার চৌধুরী, কক্সবাজার : | প্রকাশের সময় : রবিবার ১৭ মার্চ ২০২৪ ১০:৩৯:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

গত ১৬ মার্চ শনিবার টেকনাফের হোয়াইক্ষং ইউনিয়নের উনছিপ্রাং এলাকায় সবজির পাওনা টাকা চাওয়ার জের ধরে সবজি বিক্রেতা মোক্তারকে মারধরের পর ১৭ মার্চ রোববার ভোরে মারা গেছেন। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সবজির পাওনা বকেয়া  টাকা চাওয়ার জের ধরে জনৈক বাদশা তাকে মারধর করে।

 

 

সুত্রে জানা যায়,  কিছুদিন আগে বাদশা সবজি বিক্রেতা মোক্তারের দোকান থেকে বাকিতে সবজি কিনেছিল।

 

গত(১৬ মার্চ) মৌলভী রুস্তমের ছেলে মোক্তার বাদশার কাছে বকেয়া টাকা চাইতে গেলে বাদশা উত্তেজিত হন। তাদের মধ্যে তর্ক-বিতর্কের একপর্যায়ে বাদশা মোক্তারকে মারধর করেন। মারধরের পর মোক্তার জ্ঞান হারান।

 

পরে স্থানীয়রা মোক্তারকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন। রোববার (১৭ মার্চ) ভোরে মোক্তারের অবস্থা খারাপ হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে  নেওয়ার পথে মোক্তারের মৃত্যু হয়। পরে ময়নাতদন্তের জন্য কক্সবাজার হাসপাতালে লাশটি নিয়ে আসে।

 

 

কক্সবাজার সদর হাসপাতালে মর্গে আসা নিহতের ছেলে মোস্তফা জানান, তার বাবা কিছুদিন আগে স্থানীয় বাসিন্দা বাদশা ওরফে পেটু বাদশাকে সবজি বিক্রি করেছিলেন। পাওনা টাকা চাইতে গেলে বাদশা উত্তেজিত হয়ে তর্কাতে জড়িয়ে পড়েন। একপর্যায়ে বাদশা মোক্তারকে মারধর করেন। মারধরের পর মোক্তারের অবস্থা খারাপ হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেন। কিন্তু আজ ভোরে অবস্থা আরও খারাপ হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথেই মোক্তারের মৃত্যু হয়।

 

মোস্তফা আরও বলেন, মারধরের সময় তার বাবা বাদশার কাছে ক্ষমা চেয়ে পানি খেতে চাইলেও তিনি রক্ষা করেননি। মোস্তফা ক্ষোভের সঙ্গে বলেন, "আমরা গরিব মানুষ। আমাদের বিচার হয় না।"

 

 

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গনী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।