ঢাকা, বুধবার ১৫ মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১

কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় মানববন্ধন অনুষ্ঠিত

মাদারীপুর জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২৫ ডিসেম্বর ২০২৩ ১২:৩৮:০০ পূর্বাহ্ন | দেশের খবর

মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর কর্মী কৃষক এসকেনদার খাঁ’কে কুপিয়ে হত্যার প্রতিবাদে স্বজন ও এলাকাবাসী অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৪ ডিসেম্বর) সকালে কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় এসকেনদারকে হত্যার ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানানো হয়েছে।

স্বজনরা জানায়, মাদারীপুরের কালকিনির লক্ষীপুরে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের পক্ষে গত ২১ ডিসেম্বর বিকেলে একটি মিছিল বের হয়। সেই মিছিলে অংশ নিয়ে ছিলেন তাহমিনার সমর্থক এসকেনদার খাঁ। এ সময় লক্ষ্মীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীর নেতৃত্বে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন আহত হয় । এই ঘটনায় ফজলুল হকসহ ৫৭ জনের নামে কালকিনি থানায় একটি মামলা দায়ের করা হয়। এরই জের ধরে শনিবার সকালে বাড়ির সামনের রাস্তায় হাঁটতে বের হলে ফজলুল হক বেপারীর নেতৃত্বে এলোপাতাড়ি কুপিয়ে আহত করা হয় এসকেনদারকে। এসময় তার পায়ের রগও কর্তন করা হয়। বাঁধা দিতে এসে এসকেনদারের চাচাচো ভাই আবু বক্কর খাঁকে কুপিয়ে জখম করা হয়। পরে দুইজনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে ভর্তি করা হয় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে অবস্থার অবনতি হলে এসকেনদারকে বরিশাল শের-ই বাংলা মেডিকেলে পাঠানো হলে শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যান। কৃষককে কুপিয়ে হত্যার ঘটনায় পুরো এলাকাজুড়ে এখন বিরাজ করছে থমথমে পরিস্থিতি। সেখানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

প্রসঙ্গত, মাদারীপুর-০৩ আসনের নৌকা প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। অপরদিকে তাহমিনা বেগম কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। নিহত এসকেনদার খাঁর পরিবারে তিন ছেলে, এক মেয়ে ও স্ত্রী রয়েছে।