ঢাকা, শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

ক্লিন সিটি ক্যাম্পেইন করল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ ০৫:৫২:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

নাগরিকদের সচেতনতার মাধ্যমে সম্পৃক্ত করতে ও পরিচ্ছন্ন চট্টগ্রাম গড়তে আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ চালিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। ক্যাম্পেইনের প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো রেজাউল করিম চৌধুরী এবং উদ্বোধন করেন সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।

 চট্টগ্রাম প্রেস ক্লাব থেকে ক্যাম্পেইন উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা  সিআরবি শিরীষ তলায় এসে শেষ হয়। ক্যাম্পেইনের অংশ হিসেবে নাগরিকদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও মাইকিং এবং বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

 প্রধান অতিথির বক্তব্যে ক্যাম্পেইনের উদ্দেশ্য সম্পর্কে সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রামকে পরিচ্ছন্ন রাখার কার্যক্রমে জনগণের সম্পৃক্ততা বাড়াতে ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ পরিচালনা করেছি৷ আমরা চাই জনগণ যাতে যত্রতত্র ময়লা, পলিথিন না ফেলে। জনগণ আমাদের সহযোগিতা করলে নগরীকে পরিচ্ছন্ন রাখতে আমার যে পরিকল্পনা তা বাস্তবায়িত হবে, গড়ে উঠবে‘’ক্লিন চট্টগ্রাম’।

ক্যাম্পেইনের উদ্বোধক সংসদ সদস্য ফেরদৌস আহমেদ বলেন, চট্টগ্রামের মত এত পাহাড়, বন, ফুলঘেরা সুন্দর শহর চট্টগ্রামে আর নেই৷ কিন্তু এ সুন্দর শহরকে পরিচ্ছন্ন রাখতে প্রয়োজন জনগণের সচেতন আ্চরণ। আজকের এ ক্যাম্পেইনের মাধ্যমে বিশেষ করে তরুণদের মাঝে পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে চাই আমরা।

ক্যাম্পেইনে চসিকের কাউন্সিলরবৃন্দ, চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা লতিফুল হক কাজমি, মেয়রের একান্ত সচিব আবুল হাশেমসহ চসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, যুব রেড ক্রিসেন্ট, রোভার স্কাউট চসিক, বিডি ক্লিন উপননাপসাসহ বিভিন্ন সামাজিক সংগঠন এবং হাজারো নাগরিক অংশ নেন।