ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
বাধা পড়লো বেনাপোল এক্সপ্রেস

গদখালী রেলস্টেশন চালুর দাবিতে রেলপথ অবরোধ

মনির হোসেন, বেনাপোল : | প্রকাশের সময় : রবিবার ১৪ জুলাই ২০২৪ ০৮:১৭:০০ অপরাহ্ন | খুলনা

যশোরের ঐতিহ্যবাহী গদখালী রেলস্টেশন পুনরায় চালুর দাবিতে এবার একট্টা হয়েছে এলাকাবাসী। রোববার ঝিকরগাছা উপজেলার এ রেলস্টেশনটি চালুর দাবিতে যশোর ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতি লিমিটেডের আয়োজনে ও বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটি একাত্ম হয়ে স্থানীয় পেশাজীবী মানুষের সাথে নিয়ে রেলপথ অবরোধ করেছে।

দীর্ঘদিন বন্ধ থাকা এ রেলস্টেশনটি পুনরায় চালু করার জন্য স্থানীয়রা দীর্ঘদিন আন্দোলন করলেও কোনো প্রতিকার পাচ্ছে না। এসময় স্থানীয়রা বেনাপোল থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি গদখালী এলাকায় পৌছালে ট্রেনটি আটকে দেন। অবরোধে শত শত স্থানীয় মানুষ অংশগ্রহণ করেন। এ নিয়ে তারা প্রশাসনের কাছে সাতদফা দাবি জানিয়েছেন।

অবরোধকারীরা বলেন, গদখালী রেলস্টেশনটি চালু হলে এলাকার মানুষের যাতায়াত ব্যবস্থা অনেক উন্নত হবে। এছাড়া এলাকার অর্থনীতিরও উন্নতি হবে। কারণ দেশে ফুলের রাজধানী হিসেবে পরিচিতি গদখালী এলাকা। দেশের ফুলের চাহিদার ৭০ শতাংশই যোগান দেয় এলাকার চাষিরা। দূর-দূরান্ত থেকে বেপারিরা এসে এখান থেকে ফুল কিনে নিয়ে যায়। সাধারণত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, বরিশাল, রংপুর, খুলনার বেপারিরা ফুল কিনতে আসেন। সেক্ষেত্রে দেশের সকল অঞ্চলের মানুষের সুবিধার্থে এই গদখালী রেলস্টেশনটি দ্রুতই চালু করার দাবি জানান তারা।

 

অবরোধে উপস্থিত ছিলেন যশোর ফুল উৎপাদক ও বিপণন সমবায় সমিতির সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মীর ফারুক আহমেদ, বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার রুহুল আমিন, আহবায়ক জিল্লুর রহমান ভিটু, যুগ্ম আহবায়ক অ্যাড. আমিনুর রহমান হিরু, সদস্য এস এম হাবিব, ঝিকরগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলামসহ এলাকার সকল পেশাজীবী মানুষ। এছাড়া অবরোধে সংহতি জানিয়ে অংশগ্রহন করে বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটি, বাংলাদেশ প্রেসক্লাব, সেবা সংগঠন ঝিকরগাছা, জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিষদ, রিপোটার্স ক্লাব ঝিকরগাছা, ঝিকরগাছা কৃষক সমিতি, গদখালী ফুলচাষি ও ফুল ব্যবসায়ী কল্যাণ সমিতি, গদখালী উদীচী শিল্পীগোষ্ঠী, স্বজন চক্র গদখালী, পানিসারা গ্রাম উন্নয়ন কমিটি প্রমুখ।