ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

গরিবের ডাক্তার বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান চৌধুরী জানাজা ও দাফন সম্পন্ন

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৫ জুলাই ২০২৪ ০৭:৪৪:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
 
মৌলভীবাজারের কুলাউড়া রেলওয়ে হাসপাতালের অবসরপ্রাপ্ত গরিবের ডাক্তার খ্যাত চিকিৎসক, বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুর রহমান চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন) রবিবার ১৪ জুলাই ২০২৪ ইং, সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এর আগে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ১০ জুলাই সিলেট নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।
মরহুমের একমাত্র পুত্র কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব ইনচার্জ মোঃ সাইদুর রহমান চৌধুরী বলেন, রবিবার বেলা ৩টার সময় কুলাউড়া রেলওয়ে ঈদগাহ মাঠে ১ম জানাজার নামাজ সম্পন্নের পর আমাদের নিজ গ্রাম হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার শিবগঞ্জ বাজারে বিকেল সাড়ে ৫ টার সময় ২য় জানাজার পর রাষ্ট্রীয় মর্যাদায় গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুর রহমান চৌধুরী অবসর জীবনে কুলাউড়া দক্ষিণ বাজারে ‘মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শাফি ফার্মেসিতে রোগীদের ফ্রি চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন। এই ফার্মেসীতে তিনি অবসরের পর থেকে সাধারণ মানুষকে ফ্রি চিকিৎসা সেবা দিয়ে এসেছেন। এ জন্যই তাকে অনেকে গরিবের ডাক্তার বলে অভিহিত করতেন সবাই।
 
গরিবের ডাক্তার বীর মুক্তিযোদ্ধা মোঃ হাফিজুর রহমান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ  ও এম এম শাহীন, দৈনিক জনসংগ্রাম পত্রিকা'র সম্পাদক ও প্রকাশক- সিনিয়র সাংবাদিক মোঃ জালাল উদ্দিন, কুলাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান  অধ্যক্ষ এ কে এম সফি আহমদ সলমান, কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ, কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, মৌলভীবাজার জেলা সাংবাদিক ইউনিয়ন (রেজি: নং মৌল-০৩৮) এর সভাপতি মোঃ জাফর ইকবাল / সাধারণ সম্পাদক এ.কে.অলক, কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নেহার বেগম, কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ফেরদৌস আক্তার, ভাটেরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, কাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ গিলমান, টিবিএফ সভাপতি মইনুল ইসলাম শামিম, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সাধারন সম্পাদক এম. আতিকুর রহমান আখই, মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও কুলাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ মছব্বির আলী, স্বদেশমেইল সম্পাদক নজরুল ইসলাম খান, কুলাউড়া উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মাহফুজ শাকিল, সহ সাংগঠনিক সম্পাদক মহি উদ্দিন রিপন, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম মামুনসহ প্রমুখ গভীর শোক ও তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।