ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

জকিগঞ্জে সুরমা-কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে

জকিগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১৯ জুন ২০২৪ ০৫:৪৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের জকিগঞ্জের সুরমা-কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পেয়ে ফের বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। গত প্রায় দুই সপ্তাহ আগে উপজেলার বেশ কয়েকটি এলাকায় ডাইক ভেঙ্গে প্লাবিত হয়েছিলো শতাধিক গ্রাম।

আগের ওই ভাঙা ডাইক দিয়েই আবারও নদীর পানি লোকালয়ে ঢুকে তলিয়ে তলিয়ে যাচ্ছে গ্রামীণ রাস্তা ও নিম্নাঞ্চলের অনেক বাড়িঘর। মঙ্গলবার সন্ধ্যায় পাওয়া তথ্য অনুযায়ী সুরমা-কুশিয়ারা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমা অতিক্রম করেছে।

উপজেলা প্রশাসনের তথ্য অনুযায়ী সন্ধ্যা ৭ টা পর্যন্ত বন্যার পানিতে প্লাবিত হয়েছে উপজেলার ৫৮টি গ্রাম। প্রস্তুত রাখা হয়েছে ৫৫ টি আশ্রয়কেন্দ্র ও জরুরী খাদ্য সহায়তা। এমনটা জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান।

বন্যা কবলিত এলাকার মানুষজন অভিযোগ করে বলেন, আগের বন্যার পরেই ভাঙা ডাইক দ্রুত মেরামত করলে ফের বন্যার পানিতে প্লাবিত হতে হতো না। জুন মাসের প্রথম সপ্তাহের বন্যার ভয়াবহতা কমতে না কমতেই আবারও বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এখন পর্যন্ত উপজেলার যে এলাকাগুলো বন্যার পানিতে প্লাবিত হয়েছে সে এলাকাগুলোতে আগের ভাঙা ডাইক দিয়ে পানি ঢুকে প্লাবিত হয়েছে।