ঢাকা, বুধবার ১ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১

ঝিনাইদহে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ০৮:৩৯:০০ অপরাহ্ন | দেশের খবর

প্রাণি সম্পদে ভরব দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা প্রাণী সম্পদ অফিস চত্বরে প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের আয়োজনে এ সপ্তাহের উদ্বোধন করা হয়।

সদর উপজেলা নিবাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল। বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ সরকারী ভেটেরিনারী কলেজের অধ্যাপক ডা: আবু জাফর মো: ফেরদৌস, বেগম মানছুরা হাছিন সদর উপজেলা মৎস্য কর্মকর্তা গোলম সরওয়ার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মনোজিৎ কুমার মন্ডল। পরিচালনা করেন উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: তারেক মুসা। সেসময় বক্তারা, খামারীদের আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পশু পালনের আহ্বান জানান। আলোচনা সভা শেষে ঝিনাইদহের ২৪ টি ইউনিয়ন পরিষদে ভ্যাকসিন ও সিমেন সংরক্ষনের জন্য জাহেদী ফাউন্ডেশনের পক্ষ থেকে ফ্রীজ প্রদাণ করা হয়। এছাড়া সেখানে আয়োজন করা হয় প্রাণী প্রদর্শণ। জেলার বিভিন্ন স্থান থেকে সৌখিন খামারীসহ খামারীরা তাদের পশু প্রদর্শণ করেন। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ সেবা সপ্তাহ চলবে আগামী ২২ এপ্রিল।