ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ

ঠাকুরগাঁও প্রতিনিধি: | প্রকাশের সময় : বুধবার ১ ফেব্রুয়ারী ২০২৩ ১০:০৮:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া ঠাকুরগাঁও -৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসনে উপনির্বাচনে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ। 
তিনি জেলা জাতীয় পার্টির সভাপতি ও একই আসনের সাবেক সংসদ সদস্য। 
 
জেলা নির্বাচন কার্যালয়ের ফলাফল সীট সূত্রে জানা যায়,  উপ-নিবার্চনে ১২৮ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩২৬৭৪১ জন৷ তার মধ্যে রাণীশংকৈল উপজেলায় ৫২ টি ভোট কেন্দ্র ও পীরগন্জ উপজেলায় ৭৬ টি ভোটকেন্দ্র। 
জাতীয় পার্টির মনোনীত প্রার্থী  হাফিজ উদ্দিন আহম্মেদ লাঙ্গল প্রতীকে ৮৪০৪৭ টি ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন৷ তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় একতারা প্রতিকে ৫০৩০৯ টি ভোট পেয়েছেন। 
 
নির্বাচিত হওয়ার পর হাফিজ উদ্দিন আহমেদ বলেন, এর আগেও আমি এমপি হিসেবে দায়িত্ব পালন করেছি। আবার জনগণ আমার উপর আস্থা রেখেছেন। জনগণের সবসময় পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি আমি৷ 
 
জেলা নির্বাচন কর্মকর্তা মন্জুরুল হাসান বলেন, সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ইভিএমে মানুষ ভোট প্রদান করেছেন৷ কোন ধরনের সমস্যা দেখা যায়নি। এতে সর্বোচ্চ ভোট পেয়ে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন একতারা প্রতিকের স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়৷ 
 
ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে। সর্বোচ্চ ভোট পেয়ে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী বিজয়ী হয়েছেন৷ 
 
উল্লেখ্য যে, জেলার পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলার ২টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসন। যার ভোটকেন্দ্রের সংখ্যা ১২৮টি। এই আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৭৪১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ২১০ জন এবং নারী ১ লাখ ৫৯ হাজার ৫৩১ জন।
 
এ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন: ১৪ দল মনোনীত ওয়ার্কার্স পার্টির মো. ইয়াসিন আলী (হাতুড়ি), জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহম্মেদ (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (একতারা), জাকের পাটির এমদাদুল হক (গোলাপ ফুল), ন্যাশনাল পিপলস পার্টির শাফি আল আসাদ (আম) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম (টেলিভিশন)।