ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
শেখ হাসিনার পদত্যাগে

ঠাকুরগাঁওয়ে সর্বস্তরের আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ, সংসদ সদস্যের বাসায় আগুন

ঠাকুরগাঁও প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ৫ অগাস্ট ২০২৪ ০৯:০৮:০০ অপরাহ্ন | রংপুর

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবিতে ছাত্র-জনতার তোপের মুখে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন। এ পদত্যাগে ঠাকুরগাঁওয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে শিক্ষার্থী অভিভাবক সহ সর্বস্তরের মানুষ।

সোমবার বিকেল ৩ টায় ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চবিদ্যালয় বড় মাঠে সর্বস্তরের মানুষ উপস্থিত হয়ে আনন্দ উল্লাস করে। পরে তারা একটি আনন্দ মিছিল বের করে শহরের মূল সড়কগুলো প্রদক্ষিণ করে। এ সময় টহলরত সেনা সদস্যদের সাথে অনেককে করমর্দন ও আবেগাপ্লুত হয়ে বুকে জড়িয়ে নিতেও দেখা যায়।

আনন্দ মিছিল থেকে শেখ হাসিনার এভাবে চুপিসারে দেশ ত্যাগ নিয়ে বিভিন্ন স্লোগানে মুখোরিত হয়ে পড়ে চারপাশ। আনন্দ মিছিলে অনেক অবিভাবককে তাদের সন্তানদের সাথে নিয়ে বিজয়ের পতাকা উড়াতে দেখা যায় এবং সৈরাচারী সরকারের পদত্যাগের খুশিতে মিষ্টিও বিতরণ করতে দেখা যায় অনেককে।

আনন্দ মিছিলে আসা এক অবিভাবক জানান, আমার দু মেয়ে একাত্তরের স্বাধীনতার স্বাধ পায়নি। আজ তাদের সাথে নিয়ে পতাকা হাতে এ বিজয়ের স্বাধ উপভোগ করছি একসাথেই। ঈদের মতই খুশি লাগছে আমাদের।

পরে আনন্দ মিছিল থেকে ছাত্র জনতার একটি অংশ শহরের আর্ট গ্যালারি হয়ে কলেজপাড়ার সামনে অবস্থান নিয়ে ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের বাসায় ভাংচুড় করে এবং অগ্নিসংযোগ করে। এছাড়াও তারা শহরে আওয়ামী সরকারের বিভিন্ন নেতাকর্মীদের বাসায়ও ভাংচুড় ও অগ্নিসংযোগ করে।