ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

নাগরপুরে উত্তেজনাপূর্ণ ফুটবল ফাইনালে চ্যাম্পিয়ন চাঁন চেয়ারম্যান দল

গোপাল সরকার, নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ | প্রকাশের সময় : রবিবার ২ জুলাই ২০২৩ ০২:৩৫:০০ অপরাহ্ন | খেলাধুলা
টাঙ্গাইলের নাগরপুরে ধুবড়িয়া ইউনিয়নে ঐতিহাসিক কোহিনুর স্পোর্টিং ক্লাব পরিচালনায় অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্ট এর টানটান উত্তেজনাপূর্ণ ফাইনাল খেলায় টাইব্রেকারে ১ গোল ব্যবধানে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছে বিষমপুর-চকগদাধর তথা পুরো ধুবড়িয়া ইউনিয়নের সর্বাধিক জনপ্রিয় দল চাঁন মিয়া চেয়ারম্যান ফুটবল একাডেমি।
 
শনিবার (১ জুলাই) বিকালে ধুবড়িয়া ছেফাতুল্লাহ বিদ্যালয় মাঠে (পুরাতন বাজার সংলগ্ন বড় মাঠ) বৈরী আবহাওয়ার কারণে নির্ধারিত সময়ে খেলা শুরু না হলেও পরবর্তীতে বিকাল সাড়ে ৫ টায় খেলা শুরু হয়। বৃষ্টি চলমান পরিবেশে অনুষ্ঠিত ৪০ মিনিট এই খেলা শেষ হয় ১-১ গোল ড্র অবস্থায়। পরিশেষে, টাইব্রেকারে ৬-৫ গোল ফলাফল নিয়ে চূড়ান্ত বিজয় অর্জন করে সাবেক ধুবড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মরহুম চাঁন মিয়া'র নামের আলোচিত এই দল। 
 
এদিকে, স্বনামধন্য চাঁন মিয়া চেয়ারম্যানের শত শত শুভাকাঙ্খীরা বৃষ্টিতেও এই খেলা উপভোগ করতে আসে এবং ব্যাপক দর্শকের উপস্থিতিতে মাঠ পরিপূর্ণ হয়ে যায়। স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) আবু বক্কর সিদ্দিক জানায়, ধুবড়িয়া ইউনিয়নে চাঁন মিয়া চেয়ারম্যানের ব্যাপক সুনাম রয়েছে। তার পরিবারের পক্ষ থেকে এমন উদ্যোগ নেওয়ায় আমরা খুশি। আমরা পুরো চকগদাধর-বিষমপুর গ্রামবাসী এই চূড়ান্ত বিজয়ে অনেক আনন্দিত।
 
মরহুম চাঁন মিয়া চেয়ারম্যান এর সুযোগ্য নাতি মো: ইউসুফ হোসেন লেনিন বলেন, আমার দাদার নামে এই প্রথম কোনো ফুটবল টুর্নামেন্টে আমি অংশগ্রহণ করেছি এবং চ্যাম্পিয়ন হয়েছি। এই বিজয় শুধু বিষমপুর এলাকার নয়। এটি পুরো ধুবড়িয়া ইউনিয়ন বাসীর বিজয়। আমি সহ আমরা সবাই ব্যাপক আনন্দিত। 
 
এছাড়াও চাঁন মিয়া চেয়ারম্যান এর পুত্র মো: সায়েদুর রহমান খোকন জানায়, আমার ভাতিজা লেনিন তার দাদার নামে এই ফুটবল খেলায় অংশ নেওয়ায় আমরা অনেক আনন্দিত। আমরা আজকে বিজয়ী হয়েছি। পুরো ধুবড়িয়া ইউনিয়নবাসীর কাছে আমার ভাতিজা লেনিনের জন্য দোয়া প্রার্থনা করছি।
 
 
উল্লেখ্য, ১৮৯০ সালে প্রতিষ্ঠিত তৎকালীন টাঙ্গাইল নাগরপুর ধুবড়িয়া অঞ্চলের স্বনামধন্য ঐতিহাসিক কোহিনূর স্পোর্টিং ক্লাব এর পরিচালনায় "প্রয়াত ব্যারিস্টার আব্বাস খান স্মৃতি ফুটবল টুর্নামেন্ট" নক আউট পর্বে অংশগ্রহণ করেছিলো মোট ৮ টি দল। ফাইনাল খেলায় অংশগ্রহণ করেছে দুটি দল ; চাঁন চেয়ারম্যান ফুটবল একাডেমি এবং সিঙ্গাপুর একাদশ। প্রায় ৩৫ বছর পর তৎকালীন ধুবড়িয়া ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান মো: চাঁন মিয়া'র সংশ্লিষ্ট নামের (চাঁন মিয়া চেয়ারম্যান ফুটবল একাডেমি) দল উক্ত ফাইনালে অংশগ্রহণ করে বিজয় অর্জন করেছে।