ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

নিকলীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ভূমিহীন আরও ৬ পরিবার

নিকলী প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২১ মার্চ ২০২৩ ০৭:০৬:০০ অপরাহ্ন | দেশের খবর

কিশোরগঞ্জ নিকলীতে চতুর্থ পর্যায়ের প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন আরো ৬ টি পরিবার। আগামী (২২ মার্চ)২০২৩ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের সাথে যুক্ত হয়ে উপকারভোগী পরিবারের কাছে গৃহ হস্তান্তরের উদ্বোধন করবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল হক বলেন, নিকলী উপজেলা ভূমিহীন ও গৃহহীনদের ঘরের কাজ উপজেলা নির্বাহী অফিসার ও আমি নিবিড় ভাবে পর্যবেক্ষণ করি। এসকল ঘর গুনগত মান বজায় রেখে তৈরি করা হয়েছে। 

 

 

এবিষয়ে নিকলী উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাকিলা পারভীন বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রথম পর্যায়ে ২৪ টি, দ্বিতীয় পর্যায়ে ৩০টি, তৃতীয় পর্যায়ে ৫২ টি ও চতুর্থ পর্যায়ের ০৬টি , এছাড়া আরো ২০টি ঘর তৈরীর নির্মাণ কাজ চলমান রয়েছে।

 

উপকারভোগী আলেহা বেগম নিজের কোন জায়গা জমি নাই। পরের ঘরে গৃহপরিচারিকার কাজ করে কোন রকমে সংসার চালান। যে টাকা তিনি বেতন পান তা দিয়ে সংসার চলে না। অন্যদিকে বাসা ভাড়া দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন তিনি। এরই মধ্যে তিনি খবর পান আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকার দেশের ভূমিহীন ও গৃহহীনদের যায়গাসহ ঘর দিবেন। তিনিও আবেদন করেন। কোনরকম ঝামেলা ও খরচ ছাড়াই পেয়ে যান জায়গাসহ ঘর। এতে আনন্দে আত্মহারা তিনি। শুধু আলেহা বেগমই না। এমন আরো ১০৬ জন ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে গেছেন।