ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

নির্বাচনকে ঘিরে নাশকতা করলেই ব্যবস্থা: র‍্যাব

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৩৬:০০ অপরাহ্ন | জাতীয়

নির্বাচনকে সামনে রেখে নাশকতা এবং বিশৃঙ্খলা যাতে না হয় সে বিষয়ে কাজ করে যাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মাটিকাটা ইসিবি চত্ত্বর মেইন রোডে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা বলেন র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান।

এ সময় র‍্যাব-৪ এর রোবাস্ট পেট্রোল টিমের একটি বিশেষ মহড়াও প্রদর্শন করা হয়।

লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বলেন, নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে র‍্যাব বিশেষ রোবাস্ট পেট্রোল ও চেকপোস্ট মোতায়েন করছে।

তিনি আরও বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে কোনো সন্ত্রাসী গোষ্ঠী যেন আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সে লক্ষ্যে সারাদেশে একযোগে র‍্যাব কাজ করছে। এ ছাড়া সামাজিক অপরাধ, হত্যা, চুরি, ছিনতাই রোধে নিয়মিত র‌্যাব-৪ এর বিশেষ রোবাস্ট পেট্রোল ও চেকপোস্ট মোতায়েন থাকবে।

র‌্যাব-৪ এর অধিনায়ক বলেন, জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ ইভেন্টের সময় বিভিন্ন স্বার্থান্বেষী মহলের মাধ্যমে দেশের আইনশৃৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতার আশঙ্কা দেখা দিলে নাগরিকদের জানমালের নিরাপত্তায় র‌্যাব কাজ করে যাবে।

তিনি বলেন, রোবাস্ট পেট্রোল ছাড়াও যেকোনো ধরনের উদ্ভূত পরিস্থিতি, সহিংসতা বা নাশকতামূলক কর্মকাণ্ড মোকাবিলায় র‌্যাব স্পেশাল ফোর্স টিম, র‌্যাবের হেলিকপ্টার, ডগ স্কোয়াড, ও বোম্ব ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

এ ছাড়া যেকোনো গুজব অপপ্রচার রোধে র‍্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি রাখছে বলেও জানান তিনি।