ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

নড়াইলে পথচারী ও শিক্ষার্থীদের মাঝে ১০ হাজার লিটার পানি, ক্যাপ ও ছাতা বিতরণ ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচারপত্র

ফরহাদ খান, নড়াইল : | প্রকাশের সময় : সোমবার ১৫ জুলাই ২০২৪ ০৮:১৫:০০ অপরাহ্ন | খুলনা
‘তীব্র  গরমে, সবাই থাকি সাবধানে’-এ স্লোগানে নড়াইলে পথচারী, যানবাহন চালক, শ্রমজীবী, শিক্ষক-শিক্ষার্থী ও হাসপাতালে রোগীদের মাঝে ১০ হাজার লিটার বোতলজাত পানি, ক্যাপ এবং ছাতা বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল জেলা ইউনিটের পক্ষ থেকে সোমবার (১৫ জুলাই) দুপুরে শহরের বিভিন্ন এলাকায় পানিসহ এসব উপকরণ বিতরণ করা হয়। এছাড়া ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচারপত্র (লিফলেট) বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন-রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিটের সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন, সদস্য নড়াইল পৌর কাউন্সিলর রেজাউল বিশ্বাস, আশরাফুল উলুম মাদরাসা ও এতিমখানার সভাপতি সৈয়দ সামিউল আলম জেহাদ, শামীম আহম্মেদ শুভ, বাবর মির্জা রনি, সদস্য প্রীতি, সুমি কর্মকার, পলাশসহ অনেকে।  

রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিটের সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন বলেন, তীব্র খরতাপ থেকে রক্ষা পেতে পথচারী, যানবাহন চালক, শ্রমজীবী, শিক্ষক-শিক্ষার্থী ও হাসপাতালে রোগীদের মাঝে ১০ হাজার লিটার বোতলজাত পানি, ক্যাপ এবং ছাতা বিতরণ করা হয়েছে। গত ২৪ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। অদ্যাবধি কার্যক্রম অব্যাহত আছে। নড়াইল চৌরাস্তা, আদালত সড়ক, পুরাতন বাসটার্মিনাল, নড়াইল প্রেসক্লাব চত্বর, সুলতান মঞ্চ চত্বরসহ বিভিন্ন সড়কে যানবাহন চালক, শ্রমজীবী ছাড়াও জেলা হাসপাতালে রোগীদের মাঝে পানিসহ এসব উপকরণ বিতরণ করা হয়। এছাড়া নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ, আব্দুল হাই ডিগ্রি কলেজ (সিটি কলেজ), বরাশুলা মাদরাসা ও এতিমখানা, আশরাফুল উলুম মাদরাসা ও এতিমখানা, কবরস্থান মাদরাসা ও এতিমখানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বোতলজাত পানি, ক্যাপ এবং ছাতা বিতরণ করা হয়েছে। পরবর্তীতেও আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।