ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

পাত্রখোলা বাগানের চা শ্রমিকের বসতঘর আগুনে পুড়ে ছাঁই

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ১৭ মার্চ ২০২৪ ১০:৪৮:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

মৌলভীবাজারের কমলগঞ্জে চা বাগানে একটি বসতঘর আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে। গত শনিবার ১৬ মার্চ ২০২৪ ইং, সন্ধ্যা পৌনে ৭টার সময় উপজেলার পাত্রখোলা চা বাগানের বাজার লাইন এলাকার চা শ্রমিক আনু কুর্মীর বসতঘরে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সন্ধ্যা পৌনে ৭টার সময় আনু কুর্মীর বসতঘরে আগুন লাগে। তাৎক্ষণিক বালতি, ডেগ, কলস ও বালি ব্যবহার করে আগুন নেভাতে কাজ শুরু করেন। ঘরে থাকা আসবাবপত্র, কাপড়চোপড়, ধান-চাল পুড়ে গেছে। প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে বসতঘরের মাটির দেয়াল ছাড়া সমস্তকিছু আগুনে পুড়ে যায়। আগুন নিয়ন্ত্রণে আসার পর কমলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে আসলে স্থানীয় জনতা তাদের নিরুৎসাহিত করেন।

ক্ষতিগ্রস্ত আনু কুর্মী বলেন, সন্ধ্যা ৭টার সময় হঠাৎ করে আমার ঘরে আগুন লাগে। ঘরের আসবাবপত্র, কাপড়চোপড়, ধান-চালসহ সবকিছু আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে।

স্থানীয় ইউপি সদস্য শিপন চক্রবর্তী বলেন, আগুন লাগার খবর পাওয়ার পর আমি সেখানে যাই। মালামাল উদ্ধারে তাদের সহযোগীতা করি। তাদের একটি ঘর পুড়ে গেছে। সেই ঘরটিতে প্রচুর মালামাল ছিল। ক্ষতির পরিমান ৪-৫ লাখ টাকা হবে। তাদের সহযোগীতা করা হবে।

কমলগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ ফারুক আহমেদ বলেন, আমরা ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণ করে স্থানীয়রা। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে আনুমানিক প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।