ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সিলেট সিটি করপোরেশনের নানান কর্মসূচি পালিত

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : রবিবার ১৭ মার্চ ২০২৪ ১০:৫১:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে সিলেট সিটি কর্পোরেশন। সকাল ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত জাতিরজনকের ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসের সূচনা করেন সিসিক মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

 

এরপর সকাল সাড়ে ১১ টায় সিলেট সিটি কর্পোরেশন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মেয়রসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দুপুর ১ টায় সিসিকের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভার সভাপতি ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইফতেখার আহমদ চৌধুরী এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী।

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুকালে ‘খোকা’ নামে পরিচিত সেই শিশুটি পরবর্তী সময়ে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণেই পরিণত বয়সে তিনি হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা। তার হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা, বিশ্বের বুকে জন্ম নেয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।

 

এছাড়াও সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, শেখ তোফায়েল আহমদ শেপুল, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, শিক্ষা বিষয়ক উপদেষ্টা অনিল কুমার মজুমদার আলোচনা সভায় বক্তব্য রাখেন।  

 

এসময় সিলেট সিটি কর্পোরেশন পরিচালিত বিভিন্ন বিদ্যালয় শিক্ষর্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কণ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন শিশুতোষ বই পড়ার আহŸান জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনের প্রতিটি অধ্যায় থেকে আমাদের সবার শিখার আছে। তাঁর শৈশব থেকে জাতির পিতা হওয়ার যে গৌরবময় ইতিহাস রয়েছে সে সম্বন্ধে তোমরা ভালো করে জানার চেষ্টা করবে।  

 

এছাড়াও সকাল ১০ টায় প্রয়াস সিলেট সেনানিবাসের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে অংশগ্রহণ ও জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি করেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।