ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

বাঁশখালীতে ভেজাল বিরোধী অভিযান, জরিমানা আদায়

শফকত হোসাইন চাটগামী, বাঁশখালী : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ০৯:২৩:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বাঁশখালীতে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। বিএসটিআই ও উপজেলা প্রশাসনের যৌথ এই অভিযানে অনুমোদন বিহীন অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি ও বিপণনের বিরুদ্ধে একাধিক প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাঁশখালীতে লাইসেন্স ব্যতীত পণ্য বিপণন ও

অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন করায় ৩ জনকে উক্ত জরিমানা করা হয় বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল ১৬ জুলাই (মঙ্গলবার) উপজেলার চাম্বল, শীলকূপ ও উপজেলা সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তারের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে লাইসেন্স ব্যতীত পণ্য বিপণন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় ৩জনকে অভিযুক্ত করে বিএসটিআই আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং অস্বাস্থ্যকর খাদ্য দ্রব্য সমূহ বিনষ্ট করে দিয়েছে প্রশাসন।

 

অভিযানের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার জানান, লাইসেন্স ব্যতীত পণ্য বিপণন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের বিরুদ্ধে মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়। অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে পরিবেশন করায় চাম্বলে একজন, শীলকূপে একজন এবং উপজেলায় একজনসহ সর্বমোট ৩ জনকে অভিযুক্ত করে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং অস্বাস্থ্যকর খাদ্য দ্রব্য সমূহ বিনষ্ট করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও জেসমিন।