ঢাকা, শনিবার ৪ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

বান্দরবানের রুমায় ব্যাংক ডাকাতি,অস্ত্র লুট ও ম্যানেজার অপহরন মামলায় উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ ৭ জন কারাগারে

নিজস্ব প্রতিনিধি, বান্দরবান : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ০৬:৪১:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বান্দরবানের রুমায় পুলিশ ও আনসারের ১৪টি অস্ত্র লুট,ব্যাংক ডাকাতি,ম্যানেজার অপহরন ও মসজিদে হামলার ঘটনায় দায়ের করা মামলায়  রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ ৭জন কুকি-চিন সদস্যকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে। 

 

মঙ্গলবার (২৩ এপ্রিল)  দুপুর আড়াইটাই  বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট  এসএম এমরান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। 

 

আসামিরা হলেন, রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান মুন নোয়াম বম(৩৩) ,

মুনলাই পাড়ার বাসিন্দা লাল নুন নোয়াম বম (৬৮) লাল দাভিদ বম (৪২) চমলিয়ান বম(৫৬) লাল পেকলিয়ান বম(৩২),লালমিন বম(৫০) ভানবিয়াক লিয়ান বম(২৩)।

 

আদালতের জিআরও  বিশ্বজিৎ সিংহ জানান, রুমায় পুলিশ ও আনসারের ১৪টি অস্ত্র লুট,ব্যাংক ডাকাতি,ম্যানেজার অপহরন ও মসজিদে হামলার ঘটনায় দায়ের করা মামলায়  রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ ৭জন কুকি-চিন সদস্যকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে।

অপরদিকে দলিয় গঠনতন্ত্র বিরোধী, শৃঙ্খলা- পরিপন্থি, অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুন্ন জনিত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গতকাল ২৩ এপ্রিল রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান মুন নোয়াম বম(৩৩)কে বহিষ্কার করেছে জেলা কমিটি । 

 

উল্লেখ্য রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা,টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় গ্রেপ্তার  ৭৮জনকে বান্দরবান কারাগারে পাঠিয়েছে আদালত। এছাড়াও এই ঘটনায় এ পর্যন্ত গ্রেপ্তার ৭৮ জনের মধ্যে ৫৯ জনকে ২ দিনের রিমান্ড মঞ্জুর ও ৩ নারীকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান  করেছে আদালত।