ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

বিশ্বনাথ ও ওসমানীনগরে ত্রাণ বিতরণ করলেন দুই প্রতিমন্ত্রী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ০১:২৪:০০ পূর্বাহ্ন | সিলেট প্রতিদিন

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুহিবুল ইসলাম বলেছেন, ভৌগলিক কারণে সিলেট দুর্যোগপূর্ণ এলাকা। তাই বার বার বন্যার কবলে পড়ে এ অঞ্চল। জাপান, নেপাল ও ফিলিপাইনসহ বিশ্বের বিভিন্ন দেশও এভাবে প্রাকৃতিক দুর্যোগে পড়ে।  

 

সিলেটের দুর্যোগের বিষয় মাথায় রেখেই এখানে উন্নয়ন করা হচ্ছে। দুর্যোগ আসলে ভয় পেলে চলবে না। সাহস ও ধৈর্য্য নিয়ে এর মোকাবেলা করতে হবে।

তিনি বুধবার (১৯ জুন) বিকালে  সিলেটের বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে একথাগুলো বলেন।

 

প্রতিমন্ত্রী আরো বলেন, সিলেটের বন্যা পরিস্থিতি মাননীয় প্রধানমন্ত্রী গভীর ভাবে পর্যবেক্ষণ করছেন এবং প্রতিনিয়ত তিনি এর খোঁজ খবর রাখছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশেই আমরা আজ সিলেটের বন্যা পরিদর্শন করতে এসেছি। ফিরে গিয়ে তাঁর কাছে বিস্তারিতভাবে রিপোর্ট করবো এবং তাঁরই নির্দেশনার ভিত্তিতে বন্যা পরিস্থিতি কাঠিয়ে উঠতে বা সব সমস্যা সমাধানে আমরা সর্বাত্মকভাবে কাজ করবো।

সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশ বিশ্বের মাঝে একটি রোল মডেল। আমরা সব ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার সক্ষমতা রাখি। তিনি আরো বলেন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব সময় হাওর জনপদের মানুষের পাশে আছেন। তিনি সব সময় বানভাসি মানুষের খোঁজখবর নিচ্ছেন। তিনি নির্দেশ দিয়েছেন বন্যাদুর্গত এলাকার মানুষের পাশে যেতে। তাদের দুঃখ-দূর্দশা দেখার জন্য এবং পর্যাপ্ত মানবিক সহায়তা দেয়ার জন্য।

 

পৃথক দুটি অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল ইসলাম, বিশ্বনাথ উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তার, ওসমানীনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা অনুপমা দাস, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু, সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেদ আহমদ মুসা, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অরোনদয় পাল ঝলক, পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী চৌধুরী সুমন, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের আলাউর রাহমান আলা, যুগ্ম সম্পাদক তফাজ্জুল হোসেন, সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুকদ্দুস আলী, উপজেলার চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পুলক ভট্টাচার্য্য, সাধারণ সম্পাদক অরবিন্দ পাল, ওসমানীনগর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি দিলদার আলী, যুবলীগ নেতা অতুল দেব, ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম রোখন প্রমুখ।