ঢাকা, মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়া প্রথম পেনশন স্কিম বুথ স্থাপিত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : বুধবার ২০ সেপ্টেম্বর ২০২৩ ০৬:১২:০০ অপরাহ্ন | দেশের খবর

সর্বজনীন পেনশন স্কিমে কোনো প্রকার ঝুঁকি নেই। যদিও এনিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। সার্বজনীন পেনশন স্কিমে সামাজিক নিরাপত্তা সৃষ্টি হবে। এই স্ক্রিমের আওতায় অবহিতকরণ সভা এবং একটি স্মার্ট রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন করা হয়েছে, যা বাংলাদেশে এই প্রথম। এর মাধ্যমে যেকোনো নাগরিক নিজের আবেদন করতে পারবে। বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় সদর উপজেলা চত্ত্বরে আয়োচিত অবহিতকরণ সভায় জেলা প্রশাসক মো. শাহগীর আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মার্ট রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন করেন।

 

 

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান, সদর মডেল থানার ওসি আসলাম হোসাইন, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচএম মাহবুব আলম ও মাছিহাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলামিনুল হক পাভেল প্রমুখ। 

 

 

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, সর্বজনীন পেনশন স্কিম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী উদ্যোগ। এতে করে সামাজিক নিরাপত্তা সৃষ্টি হবে। তিনি বলেন, যে কোন ভাল কাজ শুরু করলে সমালোচনা হয়। পদ্মা সেতু তৈরির সময়ও নানান অপপ্রচার করা হয়েছিল। কিন্তু তাতে কাজ হয়নি। সকল বাধাবিপত্তি উপেক্ষা করে পদ্মাসেতু তৈরি হয়েছে। জেলা প্রশাসক আরও বলেন, সর্বজনীন পেনশন স্কিমে কোন প্রকার ঝুঁকি নেই। এনিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। পেনশন স্কিম বুথ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখ জানান, আপনারা জানেন বর্তমান সরকারের ভালো একটি উদ্যোগ সর্বজনীন পেনশন স্কিম। এই স্ক্রিমের আওতায় এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি সর্বজনীন পেনশন স্কিমের জন্যে একটি স্মার্ট রেজিষ্ট্রেশন বুথ উদ্বোধন করা হয়েছে। যা বাংলাদেশে এই প্রথম। এই বুথের মাধ্যমে যে কোন নাগরিক নিজের আবেদন করতে পারবে।