ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

বড় জয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে সিটি

নুর ইসলাম নাহিদ | প্রকাশের সময় : শনিবার ৮ অক্টোবর ২০২২ ১১:৪৭:০০ অপরাহ্ন | খেলাধুলা

ম্যানচেস্টার সিটিতে আসার পর থেকে গোল করাটাকে যেন ডাল-ভাত বানিয়ে ফেলেছেন আর্লিং হালান্ড। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গত ম্যাচেই হ্যাট্ট্রিক করা হালান্ড এবার গোল পেয়েছেন সাউদাম্পটনের বিপক্ষে। তবে শুধু হালান্ডই নয়, টেবিলের তলানির দল সাউদাম্পটনের বিপক্ষে আলো ছড়িয়েছেন সতীর্থরাও। আর তাতে বড় জয় নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠল ম্যানচেস্টার সিটি। 

 

ইতিহাদ স্টেডিয়ামের ম্যাচে শনিবার সাউদাম্পটনকে ৪-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেনছেন জোয়াও ক্যানসেলো, ফিল ফোডেন, রিয়াদ মাহরেজ ও হলান্ড।

 

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে সিটি। দ্বিতীয় মিনিটেই প্রথম সুযোগ তৈরি করে তারা। কিন্তু মাহরেজের জোরালো শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। চতুর্দশ মিনিটে হালান্ডের শট পোস্টে লেগে ফিরে যায়। 

 

২০তম মিনিটে সুযোগ হাতছাড়া করেননি ক্যানসেলো। চমৎকার গোলে দলকে এগিয়ে দেন এই ফরোয়ার্ড। ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফোডেন। কেভিন ডে ব্রুইনের পাস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দেন এই ইংলিশ মিডফিল্ডার। ২-০ গোলে শেষ হয় প্রথমার্ধ।

 

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন মাহরেজ। রদ্রির ক্রসে ছয় গজ বক্সের কোনাকুনি থেকে দারুণ ভলিতে গোলটি করেন তিনি।