ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

মাদারীপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ, সরকারি হাসপাতাল ভাঙচুর

মাদারীপুর জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০২৩ ১১:০৩:০০ অপরাহ্ন | দেশের খবর

মাদারীপুরে এক প্রসূতিকে ভুল চিকিৎসায় মারা যাওয়ার অভিযোগে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভাঙচুর চালিয়েছে স্থানীয়রা। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে মাদারীপুর শহরের কলাতলা এলাকায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মাদারীপর শহরের কলাতলা এলাকার মনু বেপারীর স্ত্রী লাকি আক্তারের (৩০) প্রসব বেদনা উঠলে বুধবার (১৩ ডিসেম্বর) রাতে মাদারীপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে আসলে সেখানকার কর্তব্যরত ভিজিটর তাসলিমা বেগম একটি কন্যা শিশু প্রসব করান। পরবর্তীতে রোগী লাকি বেগমকে গুরুতর অসুস্থ বলে প্রথমে তাকে মাদারীপুর সদর হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। সদর হাসপাতাল থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানে নেওয়ার পথে লাকি আক্তার মারা যায়। 

রোগীর স্বজনদের অভিযোগ, হাসপাতালের ভিজিটর তাসলিমা বেগম রোগী লাকির নাড়িভূরি টেনে ছিড়ে ফেলেছে। এতেই লাকি মারা গেছে। 

পরে এই ঘটনায় স্থানীয় লোকজন উত্তেজিত হয়ে এক পযয়া মাদারীপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ভাঙচুর চালায়। হাসপাতাল ভাঙচুরের ঘটনা শুনে মাদারীপুর থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

নিহত নারীর স্বামী মনু বেপারী জানান, আমার স্ত্রীকে তাসলিাম মেরে ফেলেছে। মারা যাওয়ার পর তাকে দাফন করার আগে গোসল করানো সময় মহিলা দেখেন আমার স্ত্রীর নাড়িভূরি টেনে ছিড়ে ফেলেছে। নাড়িভুরি টেনে ছিড়ে ফেলার কারণেই আমার স্ত্রী মারা গেছে। আমি তাসলিমার বিচার চাই।

মাদারীপুর সদর থানার ওসি এএইচএম সালাউদ্দিন বলেন, হাসপাতাল ভাঙচুর ঘটনা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এখন পরিবেশ স্বাভাবিক। 

মাদারীপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের প্রধান ডা. আমেনা খাতুন বলেন, ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ সঠিক নয়। এখানকার ভিজিটর সঠিক চিকিৎসাই দিয়েছে।