ঢাকা, রবিবার ১৬ জুন ২০২৪, ২রা আষাঢ় ১৪৩১

মৌলভীবাজারে নির্বাচনে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে প্রিজাইডিংসহ গ্রেফতার-২ পলাতক-২

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ০২:১৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
মৌলভীবাজারের রাজনগরে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ব্যালট নিয়ে বহিরাগতদের সিল মারার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনায় উপজেলার কামারচাক ইউনিয়নের পঞ্চানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারসহ ৪ জনের নামে মামলা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
বুধবার ২২ মে ২০২৪ ইং, প্রিজাইডিং-সহকারী প্রিজাইডিং অফিসারকে আটক করার পর তাঁদের কারাগারে পাঠানো হয়।
মামলায় উল্লেখ করা হয়, কেন্দ্রে দায়িত্বে থাকা কর্মকর্তাদের সহযোগিতায় এমন ঘটনা ঘটে। এ ব্যাপারে রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা বাদী হয়ে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা লঙ্ঘনের অভিযোগে ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা কদমহাটা সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার আকাশ দাশ (৩২), সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রাজনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের ক্রাফট ইন্সট্রাক্টর মোঃ জাকির হেসেন (৩০), পোলিং অফিসার হাজী আব্দুল বাছিত খান দাখিল মাদরাসার সহ-সুপার জামিল আহমদ ও পোলিং অফিসার চাঁটিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আছমা বেগমকে আসামি করে রাজনগর থানায় একটি মামলা দায়ের করেন।
এ মামলায়, প্রিজাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে গ্রেপ্তার করা হলেও দুই পোলিং অফিসার পলাতক রয়েছেন।
এ মামলার বিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোনে কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।
এ বিষয়ে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মির্জা মাযহারুল আনোয়ার বলেন, প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে তিনি জানান।