ঢাকা, রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

রৌমারী সীমান্ত বিএসএফের ককটেলে দুই চোরাকারবারি আহত

শৌখিন মিয়া, রৌমারী ও চর রাজিবপুর : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৬ ডিসেম্বর ২০২৩ ০৯:১৫:০০ অপরাহ্ন | দেশের খবর

রৌমারীর চরেরগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া দুই দফা ককটেল বিস্ফোরণে বাংলাদেশি দুই চোরাকারবারি আহত হয়েছে। সাথীরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে নিয়ে যায়। সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার শৌলমারী ইউনিয়নের চরেরগ্রাম সীমান্তে এ ঘটনাটি ঘটে। আহতরা হলেন উপজেলার চরেরগ্রামের মজিবুর রহমানের ছেলে কফিল উদ্দিন এবং চর বোয়ালমারী গ্রামের বদর আলী। স্থানীয় ইউপি সদস্য সোনা মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

 

জানা গেছে, রৌমারী উপজেলার চরেরগ্রাম সীমান্তে ১০-১২ জনের একদল চোরাকারবারি অবৈধভাবে আন্তর্জাতিক ১০৫৯নং মেইন পিলারের কাছে দিয়ে কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে ভারতীয় গরু আনা-নেওয়া করতে থাকে। এ সময় ভারতের ঝালোরচর বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ছোড়ে। এতে কফিল উদ্দিন ও বদর আলী নামের দুই গরু চোরাকারবারি আহত হয়। অপরদিকে বিএসএফ নো-ম্যান্সলেন্ড অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে বলেও জানা যায়।

 

এ ব্যাপারে জামালপুর ব্যাটালিয়নের (৩৫ বিজিবি) সহকারী পরিচালক (এডি) সামছুল হক জানান, সীমান্তে ককটেল বিস্ফোরণের বিষয়টি আমার জানা নেই। তারপরও আমি খোঁজখবর নিচ্ছি।