ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

লালমনিরহাট পৌরসভার ৪৮ কোটি ৭৮ লাখ ২৩ হাজার ৫১১ টাকার বাজেট ঘোষণা

জিল্লুর রহমান, লালমনিরহাট সদর : | প্রকাশের সময় : শনিবার ১৩ জুলাই ২০২৪ ০৭:৩৯:০০ অপরাহ্ন | রংপুর

লালমনিরহাট পৌরসভার ৪৮ কোটি ৭৮ লাখ ২৩ হাজার ৫১১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে ২০২৪-২৫ অর্থ বছরের জন্য। শনিবার ১৩ জুলাই সকালে সাড়ে দশটায় পৌর ভবনের সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন মেয়র রেজাউল করিম স্বপন।

 

প্রস্তাবিত বাজেটে নতুন মোট আয় ধরা হয়েছে ৪৮,৭৮,২৩,৫১১ টাকা, এর মধ্যে রয়েছে রাজস্ব আয় ১৩,৪৪,৯৫,৭০৮ টাকা, পানি শাখা হতে আয় ৬৩,৩০,৩৫৬ টাকা, উন্নয়ন বাস্তবায়ন খাতে প্রাপ্তি ৩৪,৬৯,৯৭,৪৪৭ টাকা। উক্ত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪৭,০০,৯০,০০০/ টাকা এবং প্রস্তাবিত উদ্বৃত্ত ধরা হয়েছে ১,৭৭,৩৩,৫১১/- টাকা।

 

পৌর মেয়র রেজাউল করিম স্বপ্ন জানান, এবারের বাজেটে কোনরুপ কর বৃদ্ধি করা হয়নি। জনকল্যানমুখী বাজেট করা হয়েছে। উক্ত বাজেট বাস্তবায়ন হলে আমরা আমাদের পৌর এলাকাকে পরিচ্ছন্ন, স্মার্ট ও উন্নত পৌরসভা গঠনে এগিয়ে যাবে।

 

মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, বিতর্ক প্রতিযোগীতা, বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প, মশক নিধন, বেওয়ারিশ লাশ দাফন, বৃক্ষরোপণ, ক্লাব ও ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক অনুদান, খেলাধুলা ও সাংস্কৃতি, বিভিন্ন জাতীয় দিবস উদযাপন, মাদক বা তামাক জাতীয় দ্রব্য নিয়ন্ত্রণ, রাস্তাঘাট ও রোড ডিভাইডার সৌন্দর্য বর্ধন, কঠিন ও পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা খাতে উল্লেখযোগ্য অর্থ বরাদ্দ রাখা হয়েছে।

 

এ ছাড়া শহরের প্রধান প্রধান রাস্তা সহ গোলীর রাস্তা, ড্রেন মেরামত ও সংস্কার খাতে ২৭ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। আধুনিক বহুতল বিশিষ্ট পৌর ভবন নির্মাণে প্রায় ৫ কোটি টাকা কাজ বাস্তবায়ন প্রক্রিয়াধীন চূড়ান্ত রয়েছে।

 

বাজেট ঘোষণায় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রায় শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলো।




সবচেয়ে জনপ্রিয়